১৪  আশ্বিন  ১৪২৯  রবিবার ২ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফের মগডালে উঠল চিতাবাঘ, আতঙ্কের মাঝেই ছবি তুলতে হুড়োহুড়ি স্থানীয়দের

Published by: Tiyasha Sarkar |    Posted: February 25, 2022 3:03 pm|    Updated: February 25, 2022 3:03 pm

Leopard spotted in Jalpaiguri, West Bengal | Sangbad Pratidin

শান্তনু কর, জলপাইগুড়ি: শিলিগুড়ির পর জলপাইগুড়ি (Jalpaiguri)। এবার জাম গাছের মগডালে উঠল চিতাবাঘ। ঘটনাকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য ছড়াল জলপাইগুড়ির ধুপগুড়ি থানা এলাকায়। চিতাবাঘকে (Leopard) নামাতে ঘটনাস্থলে পুলিশ ও বনদপ্তরের আধিকারিকরা।

ঘটনার সূত্রপাত শুক্রবার সকালে। এদিন জলপাইগুড়ির ধুপগুড়ি শহরে চার নম্বর ওয়ার্ডের বাসিন্দারা দেখেন, একটি জাম গাছের মগডালে উঠে বসে রয়েছে চিতাবাঘ। ঘটনাকে কেন্দ্র করে তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়ে গোটা এলাকায়। তড়িঘড়ি খবর দেওয়া হয় ধুপগুড়ি থানায়। এদিকে খবর চাউর হতেই চিতাবাঘটিকে দেখতে ওই এলাকায় জড়ো হন বহু মানুষ। কেউ কেউ ছবি তুলে নেন মোবাইলে। এদিকে যে কোনও মুহূর্তে চিতাবাঘ নিচে নেমে যাওয়ার আশঙ্কা ছিলই।

Leopard thrashed to death in Dooars
ফাইল ছবি।

[আরও পড়ুন: পুরভোটের আগে ফের অশান্তি বহরমপুরে, তৃণমূল কর্মীদের হুমকির অভিযোগ অধীরের বিরুদ্ধে]  

খবর পাওয়ার কিছুক্ষণের মধ্যেই বিন্নাগুরি ওয়াইল্ড লাইফ স্কোয়াড এবং অন্যান্য রেঞ্জের বনকর্মীরা যান ঘটনাস্থলে। হাজার হাজার মানুষের ভিড়ের মাঝে চিতাবাঘটিকে উদ্ধারের কাজে নেমে পড়ে বনদপ্তর। পাশাপাশি ভিড় সামলাতে চেষ্টায় হিমশিম খেতে হয় প্রশাসনকে। সব মিলিয়ে তুমুল শোরগোল এলাকায়।

উল্লেখ্য, গত রবিবার সকালে শিলিগুড়ির নকশালবাড়ির মেচী নদী সংলগ্ন ঘুঘুঝোড়া গ্রামে ঢুকে পড়ে চিতাবাঘ। তা দেখে চক্ষু ছানাবড়া স্থানীয়দের। আতঙ্ক ছড়ায় গোটা এলাকায়। স্থানীয়রা আত্মরক্ষার স্বার্থে চিতাবাঘটিকে তাড়া করতে থাকে। চিতাবাঘটিও রীতিমতো আতঙ্কিত হয়ে পড়ে। ভয় পেয়ে একটি এলাকায় একের পর এক গাছে লাফাতে থাকে। একটি গাছের মগডালে উঠে পড়ে। দীর্ঘক্ষণ পর উদ্ধার করা হয় সেটিকে। 

[আরও পড়ুন: শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে গরুপাচার কাণ্ডে ফের সিবিআইয়ের তলব এড়ালেন অনুব্রত মণ্ডল]  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে