BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Weather Report: সপ্তাহান্তে ভিজল কলকাতা, উত্তর ও দক্ষিণবঙ্গের একাধিক জেলায় শিলা বৃষ্টির সম্ভাবনা

Published by: Sulaya Singha |    Posted: January 22, 2022 9:00 am|    Updated: January 22, 2022 9:01 am

Light rain in Kolkata, several North and South Bengal districts to witness hail storm | Sangbad Pratidin

ফাইল ছবি

নব্যেন্দু হাজরা: সপ্তাহান্তে বৃষ্টির পূর্বাভাসকে সত্যি করে শুক্রবার মধ্যরাত থেকেই ভিজল শহর কলকাতা। শনিবার সকাল থেকে বৃষ্টি রাজ্যের একাধিক জেলাতেও। পাশাপাশি আজ শিলা বৃষ্টির সম্ভাবনাও রয়েছে বলে জানাল আলিপুর আবহাওয়া দপ্তর (Alipore Weather Office)। দার্জিলিংয়ে এদিন তুষারপাতও হতে পারে। মঙ্গলবার পর্যন্ত চলবে বৃষ্টি। বুধবার থেকে আকাশ পরিষ্কার হবে।

হাওয়া অফিস সূত্রে খবর, জোড়া পশ্চিমী ঝঞ্ঝার ঠান্ডা হাওয়া ও সাগর থেকে আসা গরম পূবালী হাওয়ার সংস্পর্শে তৈরি হচ্ছে বজ্রগর্ভ মেঘ। সেই মেঘ থেকেই বৃষ্টি ও শিলা বৃষ্টির সম্ভাবনা দেখা দিয়েছে রাজ্যজুড়ে। এর জেরে রাতের তাপমাত্রা বাড়ল ৪ ডিগ্রি। এদিন সকাল থেকেই কুয়াশার চাদরে ঢাকে কলকাতা-সহ একাধিক জেলা। দিনভর থাকবে মেঘলা আকাশ। বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, হাওড়া, কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া, মুর্শিদাবাদে হবে বৃষ্টি। এদিন সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭.৪ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৪.৮ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৮ শতাংশ।

[আরও পড়ুন: রাজ্যের দ্বিতীয় বৃহত্তম বিমানবন্দর তৈরিতে উদ্যোগী নবান্ন, কলকাতার আশপাশে শুরু জমির খোঁজ]

আগামিকাল, রবিবার বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে (South Bengal)। রবিবার শিলা বৃষ্টি হতে পারে নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম ও পশ্চিম বর্ধমান জেলায়। রবি ও সোমবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকছে। কলকাতা-সহ উপকূলবর্তী জেলাগুলিতে মঙ্গলবারও আকাশ আংশিক মেঘলা থাকবে। থাকছে বৃষ্টির সম্ভাবনাও। বুধবার থেকে পরিষ্কার হবে আকাশ।

এদিকে, দার্জিলিংয়ের পার্বত্য এলাকায় তুষারপাতের সম্ভাবনা রয়েছে বলেই জানাচ্ছে হাওয়া অফিস। তুষারপাত হতে পারে সান্দাকফু চটকপুর-সহ উঁচু এলাকাযগুলিতে। সোমবার পর্যন্ত বৃষ্টির পূর্বাভাস রয়েছে উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই। হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। কোথাও কোথাও শিলা বৃষ্টিও হতে পারে। মঙ্গলবার থেকে আবহাওয়ার পরিবর্তন ঘটবে। বুধবার মেঘ কেটে আকাশ পরিষ্কার হবে।

[আরও পড়ুন: টিকিট না পেয়ে বিজেপি ছাড়লেন মনোহর পারিকরের ছেলে, লড়বেন নির্দল প্রার্থী হয়ে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে