১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

টিকিট না পেয়ে বিজেপি ছাড়লেন মনোহর পারিকরের ছেলে, লড়বেন নির্দল প্রার্থী হয়ে

Published by: Monishankar Choudhury |    Posted: January 22, 2022 8:41 am|    Updated: January 22, 2022 8:41 am

Son of Manohar Parrikar quits BJP | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টিকিট দেয়নি দল। তাই অভিমানে বিজেপি ছাড়লেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী প্রয়াত মনোহর পারিকরের (Manohar Parrikar) ছেলে উৎপল পারিকর। রাজ্যটিতে তৃণমূল কংগ্রেসের উত্থানের মধ্যে এই ঘটনায় আরও চাপ বাড়ল পদ্মশিবিরের উপর বলেই মনে করছেন বিশ্লেষকরা।

[আরও পড়ুন: ‘বেটি পড়াও’ স্লোগান বলতে গিয়ে মুখ ফসকে মোদির মুখে ‘বেটি পটাও’, নেটদুনিয়ায় হাসির রোল]

গোয়ার রাজনীতিতে মনোহর পারিকর ছিলেন প্রবাদপ্রতীম। প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা প্রাক্তন প্রতিরক্ষা মন্ত্রী পারিকরের প্রতি মানুষের ভালবাসা ছিল অপরিসীম। গোয়ায় বিজেপির হাল শক্ত হাতে ধরেছিলেন তিনি। তাঁর আমলেই পাকিস্তানের মাটিতে সার্জিকাল স্ট্রাইক করে জঙ্গিদের ঘাঁটি গুঁড়িয়ে দেয় ভারতীয় সেনা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অত্যন্ত ঘনিষ্ঠ মনোহর আরএসএস থেকে বিজেপিতে এসেছিলেন। কিন্তু পানাজি থেকে এবার অন্য কাউকে টিকিট দেয় বিজেপি। এবং তাতেই ক্ষুব্ধ হন উৎপল। অগত্যা শুক্রবার বিজেপি ছাড়েন তিনি। নির্দল প্রার্থী হিসাবে পানাজি থেকেই নির্বাচনে লড়বেন তিনি বলে খবর।

উল্লেখ্য, সৈকত রাজ্য গোয়ার ভোট রাজনীতিতে প্রবল দ্বন্দ্ব চলছে। প্রত্যাশিত টিকিট না পেয়ে নিজের দলের বিরুদ্ধেই ভোটে প্রার্থী হওয়ার উদ্যোগ নিয়েছেন বিজেপির তিন নেতানেত্রী। গোয়ার উপমুখ্যমন্ত্রী চন্দ্রকান্ত কাভলেকরের স্ত্রী সাবিত্রীকে এবার ভোটে টিকিট দেয়নি বিজেপি। এরপরেই ক্ষুব্ধ সাবিত্রী গোয়া বিজেপির মহিলা শাখা থেকে সভানেত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছেন। এবার গোয়া বিধানসভা নির্বাচনে নির্দল প্রার্থী হিসাবেই তিনি প্রতিদ্বন্দ্বিতা করবেন। গোয়ার প্রাক্তন পূর্তমন্ত্রী দীপক পাউসকারও এবার নির্বাচনে নির্দল প্রার্থী হয়ে ময়দানে নামছেন। বিজেপি তাঁকেওএবার ভোটে টিকিট দেয়নি। টিকিট না পেয়ে বিজেপি ত্যাগ করেছেন গোয়া বিধানসভার ডেপুটি স্পিকার ইসিডোর ফার্নান্ডেজ। গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লক্ষ্মীকান্ত পার্সেকারও বিজেপি ত্যাগ করে নির্দল প্রার্থী হিসাবে ভোটে লড়ার প্রস্তুতি নিচ্ছেন।

বৃহস্পতিবার গোয়া বিধানসভার ৪০ আসনের মধ্যে ৩৪ আসনের প্রার্থীর নাম ঘোষণা করেছে বিজেপি। এদিক উত্তর প্রদেশে তৃতীয় দফার প্রার্থী তালিকা প্রকাশ করল বিজেপি। তালিকায় রয়েছে ৮৫ জনের নাম যার মধ্যে ১৫ জন মহিলা। এবং তালিকায় নাম রয়েছে একদা রাহুল ঘনিষ্ঠ প্রাক্তন বিধায়ক অদিতি সিং। রায়বরেলি থেকে লড়বেন তিনি।

[আরও পড়ুন: অমর জওয়ান জ্যোতির অনির্বাণ শিখা মিশল জাতীয় যুদ্ধ স্মারকের সঙ্গে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে