BREAKING NEWS

২  ভাদ্র  ১৪২৯  বুধবার ১৭ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

COVID-19: হাওড়া-শিয়ালদহে উপচে পড়া ভিড়ের জের, সন্ধে ৭টার পরও চলবে লোকাল ট্রেন

Published by: Sulaya Singha |    Posted: January 3, 2022 6:16 pm|    Updated: January 3, 2022 6:46 pm

Local train services in West Bengal extends to 10 o'clock at night | Sangbad Pratidin

ফাইল ছবি

সুব্রত বিশ্বাস: ৩ জানুয়ারি থেকে রাজ্যজুড়ে নতুন করে জারি হয়েছে কড়া কোভিডবিধি। নবান্নের তরফে জানানো হয়েছিল, সংক্রমণ ঠেকাতে সন্ধে ৭টা পর্যন্ত সাধারণ যাত্রীদের জন্য চলবে লোকাল ট্রেন। তবে আজ সন্ধেয় হাওড়া, শিয়ালদহ-সহ বিভিন্ন স্টেশনে উপচে পড়া ভিড় দেখে অবশেষে সিদ্ধান্ত বদলালো নবান্ন। জানানো হল, যাত্রীদের সমস্যা মেটাতে আজ থেকেই ৭টা নয়, রাত ১০টা পর্যন্ত চলবে লোকাল। 

বঙ্গে ফের দাপট দেখাচ্ছে করোনা ভাইরাস (Coronavirus)। একইসঙ্গে চোখ রাঙাচ্ছে নয়া স্ট্রেন ওমিক্রন (Omicron)। রোজই লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। তাই সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে বছরের শুরুতেই ২ সপ্তাহের জন্য রাজ্যে কড়াকড়ি হয়েছে কোভিডবিধি (COVID-19)। সোমবার থেকে লোকাল ট্রেন চলাচলে বিশেষ নির্দেশিকা জারি করে রাজ্য সরকার। জানানো হয়, ৫০ শতাংশ যাত্রী নিয়ে দিনভর ট্রেন চললেও সন্ধে ৭টার পর থেকে আর লোকাল ট্রেন চলবে না সাধারণ যাত্রীদের জন্য।কিন্তু আজ কলকাতা ও তার আশপাশের স্টেশনগুলির চেহারা রীতিমতো ভয়ংকর হয়ে ওঠে। সন্ধে হতেই সাতটার মধ্যে ট্রেন পেতে স্টেশন চত্বরে উপচে পড়ে নিত্যযাত্রীদের ভিড়। দমদম থেকে লিলুয়া, বেলঘড়িয়া থেকে বরানগর- সর্বত্র একই ছবি। এমনকী এদিন ভিড়ের ধাক্কায় চলন্ত ট্রেন থেকে পড়ে গুরুতর আহতও হন এক মহিলা যাত্রী। তাঁর মাথা ফেটে যায় বলে খবর।

[আরও পড়ুন: WB Civic Polls: ২২ জানুয়ারিই হচ্ছে রাজ্যের চার পুরনিগমের ভোট, বৈঠকে সিদ্ধান্ত নির্বাচন কমিশনের]

হাওড়া স্টেশনে ট্রেন ধরতে যাওয়া অনেক যাত্রীর অভিযোগ, এদিন সন্ধে ৭টা বলে তার আগেই বন্ধ করে দেওয়া হয় পরিষেবা। ফলে কাজ শেষে বাড়ি ফিরতে গিয়ে চূড়ান্ত ভোগান্তির শিকার হতে হয় তাঁদের। শুরু হয়ে যায় তুমুল যাত্রীবিক্ষোভ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে তড়িঘড়ি সিদ্ধান্ত বদলানোর চিন্তাভাবনা শুরু হয় নবান্নে। খানিক পরেই জানানো হয়, ৭টার পরেও চলবে ট্রেন। রাত ১০টা পর্যন্ত মিলবে পরিষেবা।

কিন্তু প্রশ্ন উঠছে যেখানে রাজ্যজুড়ে রাত ১০ থেকে ভোর ৫টা পর্যন্ত নাইট কারফিউ জারি থাকবে, সেখানে রাত ১০টা পর্যন্ত লোকাল ট্রেন চললে যাত্রীরা কীভাবে বাড়ি পৌঁছবেন? কারণ অনেককেই ট্রেন থেকে নেমে অন্যান্য যানে বাড়ি যেতে হয়। আবার নাইট কারফিউতে অকারণ বাড়ির বাইরে থাকাও নিষেধ। তাই সব মিলিয়ে বেশ কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি রাজ্য সরকার।

[আরও পড়ুন: কলকাতায় মাইক্রো কনটেনমেন্ট জোনের সংখ্যা বেড়ে ২৫, চালু হচ্ছে ৩ সেফ হোমও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে