BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

প্রাপ্যের তুলনায় মিলছে কম চাল-ডাল! কারচুপির অভিযোগে উত্তাল বাঁকুড়ার ICDS কেন্দ্র

Published by: Tiyasha Sarkar |    Posted: April 20, 2020 3:03 pm|    Updated: April 20, 2020 3:03 pm

An Images

টিটুন মল্লিক, বাঁকুড়া: প্রাপ্যের তুলনায় কম চাল-ডাল-আলু দেওয়া হচ্ছে আইসিডিএস সেন্টারে। সোমবার সকালে এই অভিযোগে উত্তাল হয়ে উঠল বাঁকুড়ার বিভিন্ন এলাকায়। পরিস্থিতি আয়ত্তে আনতে কোথায় হাজির হতে হল বিশাল পুলিশ বাহিনীকে। কোথাও আবার ময়দানে নামলেন খোদ কাউন্সিলর।

করোনা সংক্রমণের আতঙ্কে আগামী ৩ মে পর্যন্ত রাজ্য জুড়ে জারি লকডাউন। তবে সাধারণ মানুষের সুবিধার্থে সোমবার থেকে বেশ কয়েকটি ক্ষেত্রে ছাড় দিয়েছে কেন্দ্র। তার মধ্যেই রয়েছে আইসিএস (ICDS) সেন্টার। স্বাভাবিকভাবেই কেন্দ্রের নির্দেশে এদিন সকাল থেকেই রাজ্যে বিভিন্ন প্রান্তের অঙ্গনওয়াড়ি কেন্দ্র থেকে শিশু ও প্রসূতিদের খাদ্য সামগ্রী বিলি শুরু হয়েছে। প্রত্যেককে দেওয়ার কথা ২ কিলো করে চাল, ২ কিলো করে আলু ও ৩০০ গ্রাম করে মুসুর ডাল। কিন্তু প্রথমদিনেই ওজনে কারচুপির অভিযোগ ওঠে বাঁকুড়া পুরসভার তিন নম্বর ওয়ার্ড, ওন্দা থানার রামসাগর, রাজুগ্রাম-সহ একাধিক আইসিডিএস (ICDS) সেন্টারের বিরুদ্ধে। কয়েকজন সামগ্রী নেওয়ার পরই অন্যদের নজরে পড়ে যে প্রাপ্যের তুলনায় কম সামগ্রী দেওয়া হচ্ছে শিশু ও প্রসূতিদের। এরপরই ক্ষোভে ফেটে পড়েন গ্রামবাসীরা।

bankura-2

[আরও পড়ুন: লকডাউনে বাড়ছে খাদ্য সংকট, বিবাহ বার্ষিকীর জন্য জমানো টাকায় খাদ্যসামগ্রী বিলি দম্পতির]

বাঁকুড়া শহরের ৩ নম্বর ওয়ার্ডের আইসিডিএস সেন্টারের অশান্তির খবর পেয়েই ঘটনাস্থলে যান স্থানীয় কাউন্সিলর তথা পুরসভার উপ পুরপ্রধান। অভিযোগ শুনে ফের শিশু ও প্রসূতিতে খাদ্যসামগ্রী প্রদানের ব্যবস্থা করেন তিনি। রামসাগরের আইসিডিএস সেন্টারের পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে যায় ওন্দা থানার বিশাল পুলিশ বাহিনী। সকলের অভিযোগ শুনে আইসিডিএস কর্মীদের প্রশ্ন করা হলে তাঁরা জানান, মেশিন খারাপ থাকায় এই সমস্যা। এরপরই জমায়েত সরায় পুলিশ। তবে ঘটনার পর দীর্ঘক্ষণ পেরিয়ে গেলেও এখনও বিক্ষোভ চলছে রাজুগ্রামে।

[আরও পড়ুন: লকডাউনেও ভিড়, ৭ দিনের জন্য বন্ধ ‘রেড জোন’ বারাসতের বড়বাজার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement