২৮ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৬ অক্টোবর ২০২০ 

Advertisement

উত্তর ২৪ পরগনায় ১৪ দিন লকডাউন! সোশ্যাল মিডিয়ায় ভুয়ো পোস্ট করে ধৃত যুবক

Published by: Sayani Sen |    Posted: September 30, 2020 4:09 pm|    Updated: September 30, 2020 4:09 pm

An Images

ব্রতদীপ ভট্টাচার্য, বারাসত: ১৪ দিন উত্তর ২৪ পরগনায় লকডাউন (Lockdown) হচ্ছে! সোশ্যাল মিডিয়ায় এই ভুয়ো পোস্ট দিয়ে বিভ্রান্তি তৈরির অভিযোগ উঠল বেশ কয়েকজনের বিরুদ্ধে। এই ঘটনায় দেগঙ্গা থেকে এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। এই ঘটনায় আরও বেশ কয়েকজনকে চিহ্নিত করা হয়েছে। তাদের খোঁজেও তল্লাশি চলছে।

বেশ কয়েকদিন ধরে সোশ্যাল মিডিয়ায় (Social media) ঘুরছে একটি ভিডিও। যেখানে বলা হচ্ছে, সংক্রমণ বাড়তে থাকার কারণে ১৪ দিনের জন্য ফের লকডাউন জারি হতে চলেছে উত্তর ২৪ পরগনায় (North 24 Pargana)। বহু মানুষ আতঙ্কেই শেয়ার করেছেন ভিডিওটি। কেউ আবার আর পাঁচজন বন্ধুর সঙ্গে আলোচনা করেছেন, ফের লকডাউন হলে জনজীবনে তার ঠিক কী প্রভাব পড়বে তা নিয়ে।

[আরও পড়ুন: বিহার থেকে কলকাতায় পাচারের ছক, প্রায় সাড়ে সাতশো টিয়াপাখি-সহ ধৃত বর্ধমানের ২ যুবক]

কিন্তু সত্যিই কি লকডাউন হচ্ছে উত্তর ২৪ পরগনায়? মঙ্গলবারই এ বিষয়টি স্পষ্ট করেন জেলাশাসক চৈতালি চক্রবর্তী। তিনি জানিয়ে দেন, এখনও পর্যন্ত পুনরায় লকডাউন জারির কোনও নির্দেশিকা তাঁর কাছে আসেনি। এ বিষয়ে তাঁর কিছু জানা নেই। পাশাপাশি এদিন তিনি বলেন, “এই মুহূর্তে লকডাউন জারির কোনও সম্ভাবনা নেই। কে বা কারা কী উদ্দেশ্যে এসব করছে জানা নেই। তবে গুজবে কান না দেওয়াই ভাল।”

ভুয়ো পোস্টের বিরুদ্ধে নড়েচড়ে বসেন জেলাশাসক। তিনি বারাসত থানায় একটি অভিযোগ দায়ের করেন। তারই ভিত্তিতে পুলিশ শাহিদুল ইসলাম নামে বছর কুড়ির এক যুবককে গ্রেপ্তার করে। তার বাড়ি দেগঙ্গার যাদবপুর গ্রামে। বারাসত পুলিশ জেলার এসপি অভিজিৎ বন্দ্যোপাধ্যায় বলেন, “এই ঘটনার তদন্ত শুরু হয়েছে। একজনকে গ্রেপ্তার এবং বেশ কয়েকজনকে চিহ্নিত করা হয়েছে। তাদের খোঁজেও তল্লাশি চলছে।”

[আরও পড়ুন: ‘যারা আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তোলে তারা সবচেয়ে বড় গুন্ডা’, পরোক্ষে বিজেপিকে খোঁচা মমতার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement