Advertisement
Advertisement
Lok Sabha Election 2024

ভোটের আগে নয়া সমীকরণ পাহাড়ে, বিজেপিকে সমর্থন কংগ্রেসের বিনয় তামাংয়ের

এবারের লোকসভা ভোটে দার্জিলিংয়ের বিজেপি প্রার্থী রাজু বিস্তাকেই সমর্থন করলেন বিনয় তামাং। পাহাড়বাসী, সমতল ও ডুয়ার্সবাসীর কাছে তাঁর আবেদন, রাজু বিস্তাকে জয়ী করুন। তবে কংগ্রেস ছাড়ছেন, এমন কথা বলেননি তামাং।

Lok Sabha Election 2024: Binay Tamang of Congress supports BJP's Raju Bista and campaigns for him in Darjeeling
Published by: Sucheta Sengupta
  • Posted:April 23, 2024 12:41 pm
  • Updated:April 23, 2024 2:51 pm

অভ্রবরণ চট্টোপাধ্যায় ও ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: মোর্চার সঙ্গে সম্পর্ক শেষ হয়েছিল কবেই। বিমল গুরুংয়ের একদা সহযোগী গোর্খাল্যান্ডের দাবি থেকে পরবর্তীতে খানিকটা সরে এসে শাসকদল তৃণমূলের হাত ধরে রাজনৈতিক কেরিয়ার গুছিয়ে উঠছিলেন। কিন্তু তাও ভালো লাগল না। গত বছর কংগ্রেসে যোগ দিয়েছিলেন। আশা ছিল, এবারের লোকসভা নির্বাচনে দার্জিলিং কেন্দ্র থেকে হাত শিবিরের প্রার্থী হবেন। তা তো দূর অস্ত। প্রার্থী নির্বাচনে পর্যন্ত তাঁর মত নেওয়া হয়নি! অভিমানে এবার বিজেপিকেই সমর্থন করে বসলেন বিনয় তামাং (Binay Tamang)। মঙ্গলবার ভিডিও বার্তায় তিনি জানিয়েছেন, এবারের লোকসভা ভোটে দার্জিলিংয়ের বিজেপি প্রার্থী রাজু বিস্তাকেই সমর্থন করছেন। পাহাড়বাসী, সমতল ও ডুয়ার্সবাসীর কাছে তাঁর আবেদন, রাজু বিস্তাকে জয়ী করুন। তবে কংগ্রেস ছাড়ছেন, এমন কথা বলেননি একবারও। 

চব্বিশের ভোটে (Lok Sabha Election 2024) দার্জিলিং লোকসভা কেন্দ্র থেকে কংগ্রেসের প্রার্থী করা হয়েছে মুনিশ তামাংকে। ওই আসনে এখনও পর্যন্ত সিপিএম কোনও প্রার্থী দেয়নি। অন্যদিকে, লোকসভা ভোটের ঠিক আগেই পাহাড়ের অন্যতম গুরুত্বপূর্ণ রাজনৈতিক দল হামরো পার্টি কংগ্রেসের হাত ধরে যোগ দিয়েছে INDIA জোটে। জোড়া ঘটনায় অভিমানী বিনয় তামাং। একেই তাঁর সঙ্গে হামরো পার্টির অজয় এডওয়ার্ডের সম্পর্ক ভালো নয়। তার উপর প্রার্থী নির্বাচনে বিনয় তামাংয়ের সঙ্গে দল কোনও আলোচনাই করেনি বলে অভিযোগ। এনিয়ে অভিমান ছিলই। এবার ২৬ তারিখ, শুক্রবার দার্জিলিংয়ে (Darjeeling) দ্বিতীয় দফা ভোটের আগে বিজেপি প্রার্থীকে সমর্থন দিয়ে বসলেন বিনয় তামাং।

Advertisement

[আরও পড়ুন: চরম গরমে প্রিয় পোষ্যকে সুস্থ রাখবেন কীভাবে? রইল সহজ কিছু টিপস]

ভিডিও বার্তায় তাঁর বক্তব্য, ”পাহাড়, সমতল, ডুয়ার্সবাসীর কাছে আমার আবেদন, আপনারা আগামী শুক্রবার ভোট দিন ভারতীয় জনতা পার্টির প্রার্থী রাজু বিস্তাকে। কারণ, কেন্দ্রে আবার বিজেপি সরকার গঠন করতে চলেছে। আর আমার আশা, ২০২৬এ পশ্চিমবঙ্গেও বিজেপি ক্ষমতায় আসবে। তাই বিজেপিকেই ভোট দিন। আমাদের সমস্যার সমাধান করতে পারবে ভারতীয় জনতা পার্টি।” তবে তিনি কংগ্রেস ছাড়ছেন, এমনটাও বলেননি। বিনয় তামাংয়ের এই আচমকা ভোলবদলে পাহাড় রাজনীতিতে নতুন সমীকরণের ইঙ্গিত পাচ্ছেন ওয়াকিবহাল মহলের একাংশ।

Advertisement

[আরও পড়ুন: জঙ্গিদের টার্গেট! নিরাপত্তা বাড়ছে মুখ্যমন্ত্রী ও অভিষেকের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ