Advertisement
Advertisement
Dilip Ghosh

মহিলাদের চা চক্রে হিন্দি গান! প্রচারে অন্য মেজাজে দিলীপ ঘোষ

সকালে হকিস্টিক নিয়ে প্রাতঃভ্রমণে বেরন বর্ধমান-দুর্গাপুরের বিজেপি প্রার্থী। রাস্তায় দাঁড়িয়ে কিছুক্ষণ খেললেনও। তাঁর সঙ্গে ছিলেন বহিষ্কৃত বিজেপি নেতা। তা নিয়ে জেলায় দলের অন্দরে জটিলতা।

Lok Sabha Election 2024: Dilip Ghosh sings at interaction with women in Bardhaman
Published by: Sucheta Sengupta
  • Posted:April 30, 2024 12:30 pm
  • Updated:April 30, 2024 2:15 pm

সৌরভ মাজি, বর্ধমান: বিতর্ক, কুকথা – এসবই তাঁর নিত্যসঙ্গী। তাঁকে অন্য অবতারে দেখা বিরল ঘটনাই বলা চলে। ঠিক তেমনই বিরল মুহূর্তের সাক্ষী রইলেন বর্ধমান শহরের বড়নীলপুর মোড়ের লোকজন। মঙ্গলবার সকালে এখানকার মহিলাদের সঙ্গে চা চক্রে যোগ দিয়ে দিলীপ ঘোষ গেয়ে উঠলেন হিন্দি গান! জনপ্রিয় বলিউড সিনেমা ‘রাজা হিন্দুস্তানি’র গান – ‘পরদেশি পরদেশি জানা নেহি’ শোনা গেল দিলীপ ঘোষের গলায়। তা শুনে মহিলা মহলে হাততালির বন্যা। যদিও এই গান তৃণমূলের (TMC)  উদ্দেশে গাইলেন বলেই হাসির ছলে জানালেন বর্ধমান-দুর্গাপুরের বিজেপি প্রার্থী।

‘পরদেশি পরদেশি জানা নেহি/ মুঝে ছোড়কে মুঝে ছোড়কে’। প্রেমিকার বিরহে এই গান তো প্রেমিকের চিরকালীন আকুতি। কিন্তু আগাগোড়া রাজনীতি নিয়ে থাকা দিলীপ ঘোষের (Dilip Ghosh) কণ্ঠে কেন এমন গান? নাহ, আপাতদৃষ্টিতে জনসংযোগে এই গান গেয়ে ওঠার পিছনে তেমন রোমান্টিক কোনও কাহিনী নেই। বরং এটা তিনি গাইলেন প্রতিপক্ষকে খোঁচা দিয়েই। রোজকার মতো মঙ্গলবার সকালে বর্ধমানের (Burdwan) বড়নীলপুর মোড়ে চা চক্রে যোগ দেন বিজেপি প্রার্থী। তাঁর সঙ্গী মহিলার মোর্চার সদস্যরা। মাইক্রোফোন হাতে রাজনীতি নিয়ে বক্তব্য রাখার মাঝে বলে ওঠেন, ”দু কলি গান গাইছি। ‘পরদেশি পরদেশি জানা নেহি/ মুঝে ছোড়কে মুঝে ছোড়কে’। এটা আসলে তৃণমূলের জন্য। ওদের বলতে হবে যে অন্য রাজ্য থেকে এসে যেন আপনাদের ছেড়ে না চলে যায়।”

Advertisement

দেখুন ভিডিও:

Advertisement

[আরও পড়ুন: ভোটের মুখে রেখা পাত্র-সহ ৬ বিজেপি প্রার্থী পাচ্ছেন কেন্দ্রীয় নিরাপত্তা]

আসলে বর্ধমান-দুর্গাপুর কেন্দ্রের (Bardhaman-Durgapur) দিলীপ ঘোষের প্রতিপক্ষ তৃণমূল প্রার্থী, বিশ্বকাপজয়ী প্রাক্তন ক্রিকেটার কীর্তি আজাদ। তিনি আদতে বিহারের বাসিন্দা। তাঁকে প্রার্থী হিসেবে ঘোষণা করার পর থেকেই ‘বহিরাগত’ তকমা লাগিয়েছে বিজেপি (BJP)। কীর্তি আজাদকে বারবার ‘বহিরাগত’ বলেই প্রচার করছেন দিলীপ ঘোষ। এদিনের এই গানও তাঁর প্রতি কটাক্ষ বলে নিজেই ইঙ্গিত দিলেন বিজেপি প্রার্থী।

[আরও পড়ুন: মিলল না অনুমতি, মোদির সভাস্থল নিয়ে জট বর্ধমানে]

এদিন সকালে হকিস্টিক হাতে প্রাতঃভ্রমণে বেরন দিলীপ ঘোষ। রাস্তায় দাঁড়িয়ে কিছুক্ষণ খেললেনও। তাৎপর্যপূর্ণভাবে তাঁর সঙ্গী ছিলেন বিজেপির বহিষ্কৃত নেতা। আর বহিষ্কৃত নেতার সঙ্গে প্রার্থী দিলীপ ঘোষের এই কর্মসূচি এড়ালেন বিজেপি জেলা সভাপতি অভিজিৎ তা। এনিয়ে জেলা বিজেপির অন্দরে একটা জটিলতা দেখা গিয়েছে। 

হকিস্টিক হাতে প্রাতঃভ্রমণে দিলীপ ঘোষ। নিজস্ব ছবি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ