Advertisement
Advertisement
PM Narendra Modi

পুরুলিয়ায় প্রধানমন্ত্রীর মঞ্চে ভারত সেবাশ্রমের মহারাজ, নির্বাচনী ব্যানার থেকে সরল প্রার্থীর ছবিই!

পুরুলিয়ার গ্যাংগারা ময়দানে বিজেপি প্রার্থী জ্যোতির্ময় সিং মাহাতোর প্রচারে মোদির নির্বাচনী জনসভা মঞ্চে দেখা গেল ভারত সেবাশ্রমের প্রধান মহারাজকে। তা নিয়ে যথেষ্ট বিতর্ক তৈরি হয়েছে।

Lok Sabha Election 2024: Maharaj of Bharat Sevashram Sangha present on PM Narendra Modi's stage in Purulia
Published by: Sucheta Sengupta
  • Posted:May 19, 2024 1:13 pm
  • Updated:May 19, 2024 2:21 pm

সুমিত বিশ্বাস, পুরুলিয়া: একদিন আগেই রাজনীতির সঙ্গে সাধু-সন্ন্যাসীদের যোগ নিয়ে সরব হয়েছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তা নিয়ে বিতর্কও কম হয়নি। এর ঠিক ২৪ ঘণ্টা পরই পুরুলিয়ার গ্যাংগারা ময়দানে বিজেপি প্রার্থী জ্যোতির্ময় সিং মাহাতোর প্রচারে মোদির (PM Narendra Modi) নির্বাচনী জনসভা মঞ্চে দেখা গেল ভারত সেবাশ্রমের প্রধান নিত্যসুধানন্দ মহারাজকে! যা নিয়ে ইতিমধ্যে তরজা শুরু হয়েছে। অন্যদিকে, সভা শুরুর ঠিক আগে মঞ্চের পিছনে ব্যানার থেকে সরানো হল প্রার্থীর ছবি। 

নির্বাচনী প্রচারমঞ্চ থেকে সরানো হল বিজেপি প্রার্থীর ছবিই। নিজস্ব ছবি।

উনিশের লোকসভা নির্বাচনে বাংলার ৪২ আসনের মধ্যে জঙ্গলমহল থেকে ভালো ফলাফল করেছিল গেরুয়া শিবির। পুরুলিয়া, বাঁকুড়া, মেদিনীপুর সর্বত্র বিজেপি প্রার্থীরা জিতেছিলেন। চব্বিশের নির্বাচনে (Lok Sabha Election 2024) অবশ্য সেই ফলাফল অক্ষুণ্ণ রাখতে পদ্মশিবির তৎপর হলেও আশা ততটা নেই বলেই মত ওয়াকিবহাল মহলের একাংশের। রবিবার এই জঙ্গলমহলেই নির্বাচনী প্রচারে এসেছেন প্রধানমন্ত্রী মোদি। পুরুলিয়ার বিজেপি প্রার্থী জ্যোতির্ময় সিং মাহাতোর (Jyotirmoy Sing Mahato) সমর্থনে গ্যাংগারা ময়দানে মোদির সেই প্রচারমঞ্চেই উঠল বিতর্ক। মঞ্চে প্রার্থীর পাশেই বসে থাকতে দেখা গেল পুরুলিয়ার (Purulia) ভারত সেবাশ্রমের প্রধান নিত্যসুধানন্দ মহারাজকে। 

Advertisement

[আরও পড়ুন: মহারাষ্ট্র, কেরল, কর্নাটকের পর বাংলা, খোঁজ করোনার নতুন ভ্যারিয়েন্টের, আক্রান্ত অন্তত ৩০]

শনিবার হুগলির কামারপুকুরে নির্বাচনী জনসভা করতে গিয়েছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্য়ায়। সেখানে বহরমপুরের ভারত সেবাশ্রম সংঘের প্রধান কার্তিক মহারাজের প্রসঙ্গ টেনে তাঁর দাবি, “সব সাধু সমান হন না। এই যে কার্তিক মহারাজ যিনি বলেন তৃণমূলের এজেন্ট বসতে দেবেন না, তাঁদের আমি সাধু বলে মানি না। তিনি সরাসরি রাজনীতি করে দেশটার সর্বনাশ করছেন।” এর পরই নাম করে রামকৃষ্ণ মিশন, ভারত সেবাশ্রম সংঘ, ইসকন মন্দিরের রাজনীতি যোগ নিয়ে তোপ দাগেন মমতা। আর রবিবার মোদির সভামঞ্চে সন্ন্যাসী নিত্যসুধানন্দ মহারাজের উপস্থিতি তাঁর সেই অভিযোগের সুরই যেন বাড়িয়ে তুলল।

Advertisement

[আরও পড়ুন: সুন্দরবনে গুলির লড়াই, চোরাশিকারীদের গুলিতে খুন বনকর্মী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ