Advertisement
Advertisement
Hiran Chatterjee

দিলীপের পর হিরণ! পুলিশকে ‘হুমকি’ দেওয়ায় বিজেপি প্রার্থীকে কমিশনের ‘শোকজ’

বিজেপির তরফে এই শোকজের কথা স্বীকার করা হয়নি।

Lok Sabha Election 2024: Report claims EC show Caused BJP candidate Hiran Chatterjee

ফাইল ছবি

Published by: Paramita Paul
  • Posted:March 27, 2024 6:38 pm
  • Updated:March 27, 2024 7:07 pm

সংবাদ প্রতিদিন ব্য়ুরো: দিলীপ ঘোষের পর হিরণ! বিডিও-র ঘরে ঢুকে পুলিশ-প্রশাসনকে হুমকি দেওয়ার অভিযোগে বিজেপি প্রার্থী হিরণ্ময় চট্টোপাধ্যায়কে শোকজ কমিশনের। এমনই খবর মেদিনীপুর জেলা প্রশাসন সূত্রে। অভিযোগ, লাঠি-ঝাঁটা নিয়ে গ্রাম পাহারা দেওয়ার কথা বলেন বিডিওকে। গ্রামে পুলিশ প্রশাসনকে ঢুকতে না দেওয়ারও ‘নির্দেশ’ দেন তিনি। এই মন্তব্যের প্রেক্ষিতেই শোকজ করা হয়েছে বলে সূত্রের খবর। যদিও বিজেপির তরফে এই শোকজের কথা স্বীকার করা হয়নি।

দেশজুড়ে কার্যকর হয়েছে নির্বাচনী আচরণবিধি। সেই নিয়ম ভাঙলেই এবার তড়িঘড়ি শোকজ করছে কমিশন। উল্লেখ্য, মঙ্গলবার ডেবরার ট্যাবাগেরিয়াতে গিয়েছিলেন ঘাটালের বিজেপি প্রার্থী অভিনেতা হিরণ। সেখানে বিডিও-র ঘরে বসে তাঁকে হুমকি দিতে শোনা গিয়েছিল। হিরণ বলেন, “আগামী দুমাস লাঠি-ঝাঁটা নিয়ে গ্রাম পাহারা দিন। গ্রামে কোনও পুলিশ-প্রশাসনের লোকজনকে ঢুকতে দেবেন না। আগামী দুমাস সবকিছু আটকে রাখুন। ভোটে জেতার পরে যা ব্যবস্থা নেওয়ার নেব।” তাঁর এহেন মন্তব্য উসকানিমূলক বলে অভিযোগ করে তৃণমূল।

Advertisement

[আরও পড়ুন: দিলীপের বিরুদ্ধে কমিশনে গিয়ে বেলাগাম কুণাল, ফের শুভেন্দুকে ‘বাবা’ তুলে আক্রমণ]

এই প্রেক্ষিতে কমিশন বিজেপির তারকা প্রার্থীকে শোকজ করেছে বলে অভিযোগ। যদিও এ প্রসঙ্গে প্রার্থীর কোনও প্রতিক্রিয়া মেলেনি। তবে বিজেপির ঘাটাল সাংগঠনিক জেলার সভাপতি তন্ময় দাস জানান, “আমরা এখনও কোনও শোকজ লেটার পাইনি। পেলে উত্তর দেওয়া হবে।”

Advertisement

এদিকে তৃণমূল প্রার্থী জুন মালিয়ার সমর্থনে মিছিলে সরকারি প্রকল্পের প্রচার করা হয়েছিল। সেখানে কন্যাশ্রী, লক্ষ্মীর ভান্ডারের মতো প্রকল্পের প্রচারে ট্যাবলো বানানো হয়। সেই ট্যাবলোয় শিশুদের ব্যবহার করা হয়েছে। অথচ নির্বাচনী প্রচারে শিশুদের ব্যবহার নিষিদ্ধ করেছে কমিশন। সেই নিয়ম ভাঙার জন্য় কমিশনে তৃণমূল নেতা সৌমেন খাঁয়ের বিরুদ্ধে কমিশনে অভিযোগ দায়ের করলেন বিজেপির মেদিনীপুর সাংগাঠনিক জেলার সহ সভাপতি শঙ্কর গুছাইত। দ্রুত ব্যবস্থা নেওয়ার আর্জি জানিয়েছেন তিনি।

[আরও পড়ুন: ‘তাঁর প্রজ্ঞা বহু প্রজন্মকে অনুপ্রাণিত করবে’, বেলুড় মঠের অধ্যক্ষের প্রয়াণে শোকস্তব্ধ মোদি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ