Advertisement
Advertisement
Lok Sabha Election 2024

থাকছে ক্রেশ, সঙ্গে সেলফি জোন, বিশেষ ব্যবস্থা বাংলার ভোটগ্রহণ কেন্দ্রে

কেউ অসুস্থ হলে প্রাথমিক চিকিৎসার থাকছে ব্যবস্থাও ।

Lok Sabha Election 2024: The Election Commission is keeping special arrangements in the polling stations
Published by: Subhankar Patra
  • Posted:May 18, 2024 9:09 am
  • Updated:May 18, 2024 5:39 pm

স্টাফ রিপোর্টার, হাওড়া: বাচ্চাকে সঙ্গে নিয়ে ভোট(Lok Sabha Election 2024) দিতে গিয়ে আর চিন্তা করতে হবে না ভোটারদের। এবার হাওড়ার কয়েকটি ভোটগ্রহণ কেন্দ্রে শিশুদের জন্য তৈরি করা হচ্ছে ক্রেশ। সেখানে শিশুদের জন্য রাখা থাকছে প্রচুর খেলনা। শিশুদের মা কিংবা অভিভাবকরা বাচ্চাদের সঙ্গে নিয়ে ভোটগ্রহণ কেন্দ্রে এলে তারা যাতে বিরক্ত না হয়, সেজন‌্যই এই ব‌্যবস্থা কমিশনের।

শিশুদের ভোটগ্রহণ (Polling Stations) কেন্দ্রের ক্রেশে রেখে মা কিংবা তাদের অভিভাবকরা নিশ্চিন্তে লাইনে দাঁড়িয়ে ভোট দিতে পারবেন। কয়েকটি কেন্দ্রে বয়স্কদের জন্য হুইল চেয়ারেরও ব্যবস্থা থাকছে। বয়স্কদের যাতে বেশিক্ষণ লাইনে দাঁড়িয়ে ভোট দিতে না হয় তার জন্যই এই ব্যবস্থা করা হচ্ছে। হাওড়া (Howrah) জেলায় যে ১৬টি মডেল ভোটগ্রহণ কেন্দ্র করা হচ্ছে সেই কেন্দ্রগুলিতেই এই ব্যবস্থা থাকছে বলে জেলা নির্বাচন কমিশনের তরফে জানানো হয়েছে।

Advertisement

[আরও পড়ুন: মাদক খেয়ে উদ্দাম যৌনলীলা! মিলনের ‘আজব’ পরীক্ষায় প্রাণ গেল যুবতীর]

নির্বাচনের দায়িত্বে থাকা ডেপুটি ম্যাজিস্ট্রেট ও ডেপুটি কালেক্টর ইয়াসমিন বারি বলেন, “এবার মডেল ভোটগ্রহণ কেন্দ্রগুলি ভালো করে গেট দিয়ে সাজানো হচ্ছে।” এই ১৬টি মডেল পোলিং স্টেশন বা ভোটগ্রহণ কেন্দ্র পুরোটা শেড দিয়ে ঢেকে দেওয়া হচ্ছে। এই ভোটগ্রহণ কেন্দ্রগুলিতে থাকছে সেলফি জোন। ভোট দিতে এসে কেউ ইচ্ছা করলে ওই সেলফি জোনেও যেতে পারবে। থাকছে চিকিৎসা বুথ, সিক রুম। কেউ অসুস্থ হলে প্রাথমিক চিকিৎসার ব্যবস্থাও  থাকছে। প্রবীণ ব্যক্তিদের জন‌্য থাকছে হুইল চেয়ার। কমিশনের তরফে থাকবে ভলান্টিয়ার। যোগেশচন্দ্র কলেজ কিংবা নরসিংহ দত্ত কলেজের মতো গ্রামীণ এলাকাতেও থাকবে মডেল ভোটগ্রহণ কেন্দ্র।

Advertisement

[আরও পড়ুন: ‘মানবাধিকার নিয়ে ভারতকে জ্ঞান দিয়ে লাভ নেই’, মত ভারতীয় বংশোদ্ভূত মার্কিন জনপ্রতিনিধিদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ