BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৮  মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

এবার রাজ্যে আরও আরামদায়ক হচ্ছে দূরপাল্লার বাসযাত্রা, মিলবে খাবার-জলও

Published by: Paramita Paul |    Posted: August 4, 2021 4:19 pm|    Updated: August 4, 2021 4:59 pm

Long routes buses will get more customer friendly in West Bengal | Sangbad Pratidin

নব্যেন্দু হাজরা: আরও আরামদায়ক হচ্ছে দূরপাল্লার বাসযাত্রা (Long routes bus)। যাত্রীদের কথা মাথায় রেখেই এবার দূরপাল্লার বাসে অত্যাধুনিক পরিষেবা চালু করছে পরিবহণ নিগম (WBTC)। এবার থেকে বিমানযাত্রার ধাঁচে বাসেও মিলতে পারে হালকা খাবার, বিনামূল্যে মিলবে জল। সময় কাটানোর জন্য থাকছে সংবাদপত্রের ব্যবস্থা। বৃহস্পতিবার থেকে আপাতত একটি রুটে চালু হচ্ছে এই পরিষেবা।

পশ্চিমবঙ্গ পরিবহণ নিগমের তরফে জানানো হয়েছে, দূরপাল্লার বাসযাত্রাকে আরও আরামদায়ক করে তোলাই লক্ষ্য। তাই যাত্রীদের সুবিধার্থে নতুন পরিষেবা চালু করা হচ্ছে। আপাতত পরীক্ষামূলকভাবে এই পরিষেবা চালু করা হচ্ছে। বৃহস্পতিবারই উদ্বোধন হবে এই অত্যাধুনিক পরিষেবার। আপাতত এসপ্ল্যানেড থেকে সিউড়ি ভায়া বোলপুর রুটের এসি বাসে মিলবে জল ও খাবার। এবার থেকে কী কী সুবিধা মিলবে দূরপাল্লার যাত্রায়?

[আরও পড়ুন: ‘Mamata প্রধানমন্ত্রী হলে বাস্তবায়িত হবে Ghatal Master Plan’, কেন্দ্রকে খোঁচা দিয়ে দাবি দেবের]

পরিবহণ নিগমের তরফে জানানো হয়েছে, এবার থেকে দূরপাল্লার বাসে মিলতে পারে ৫০০ মিলিলিটার জলের (Water) বোতল। তবে প্রয়োজন হলে অতিরিক্ত জল টাকার বিনিময়ে কিনতে হবে। আবার বাসেই তৈরি হচ্ছে নিউজ পেপার কর্নার। যেখানে তিনটি ভাষা অর্থাৎ ইংরেজি, হিন্দি এবং বাংলা ভাষার সংবাদপত্র পাওয়া যাবে। বাসযাত্রায় পড়া যাবে সংবাদপত্রগুলি। শুধু জল বা সংবাদপত্র নয়, থাকছে ফুড কর্নারও।

পরিবহণ নিগমের তরফে জানানো হয়েছে, বাসে মিলবে খাবারও। হালকা প্যাকেজড স্ন্যাকস, বিস্কিট পাওয়া যাবে বাসে। তবে তা কিনতে হবে। এর ফলে দূরপাল্লার যাত্রায় বাস থেকে যাত্রীদের আর নামতে হবে। আপাতত পরীক্ষামূলকভাবে এই পরিষেবা চালু হলে পরবর্তী সময় দূরপাল্লার এসি ভলভো বাসে এই সমস্ত সুবিধা মিলবে। পরিবহণ নিগমের ম্যানেজিং ডিরেক্টর রজনবীর সিং জানিয়েছেন, “দূরপাল্লায় যাত্রা আরও আরামদায়ক করে তোলার জন্য এই পদক্ষেপ করা হচ্ছে।” তিনি আরও জানিয়েছেন, পরে এসি ভলভো বাসগুলিতে ওয়াইফাই পরিষেবাও চালু হতে চলেছে।

[আরও পড়ুন: জলের তলায় হাসপাতাল,মুমূর্ষু রোগীর অস্ত্রোপচার করতে সাঁতার কাটলেন উদয়নারায়ণপুরের চিকিৎসকরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×