১৪  আশ্বিন  ১৪২৯  রবিবার ২ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

গাড়িতে তল্লাশি চালাতেই উদ্ধার লক্ষ-লক্ষ টাকা, হাওড়ায় আটক ঝাড়খণ্ডের ৩ কংগ্রেস বিধায়ক

Published by: Paramita Paul |    Posted: July 30, 2022 8:48 pm|    Updated: July 30, 2022 10:27 pm

Lots of money recovered from 3 Congress MLA of Jharkhand at Howrah | Sangbad Pratidin

অরিজিৎ গুপ্ত, হাওড়া: কলকাতার পর হাওড়া (Howrah)। ফের উদ্ধার প্রচুর নগদ। এবার পুলিশের জালে ভিন রাজ্যের তিন কংগ্রেস বিধায়ক (Congress MLA)। তাঁদের গাড়ি থেকেই তাড়া-তাড়া নোট উদ্ধার হয়েছে। কার টাকা, কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল, তা এখনও স্পষ্ট নয়। প্রসঙ্গত শনিবারই নিয়োগ দুর্নীতি কাণ্ডে পার্থ-অর্পিতা ইস্যুতে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরীর নেতৃত্বে পথে নেমেছিল কংগ্রেস। এদিন রাতেই তাদেরই তিন বিধায়কের কাছ থেকে উদ্ধার হল বিপুল নগদ। যে অর্থের উৎস এখনও অজানা। এনিয়ে টুইটে সরব বাংলার শাসকদল তৃণমূল। তাদের প্রশ্ন,  ঝাড়খণ্ডে সরকার ফেলা ও ঘোড়া কেনাবেচার গুঞ্জনের মধ্যেই বাংলায় তিন কংগ্রেস বিধায়কের কাছ থেকে বিপুল নগদ উদ্ধার হল। এই টাকার উৎস কি খতিয়ে দেখবে ইডি? স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করবে? নাকি এই তৎপরতা শুধুমাত্র বাছাই করা কয়েকজনের জন্যই? 

পুলিশ সূত্রে খবর, হাওড়া পুলিশের (Howrah Police) কাছে আগে থেকেই খবর ছিল। কলকাতা থেকে জামতাড়াগামী একটি কালো গাড়িতে বিপুল নগদ পাচার হচ্ছে। সেই সূত্রে খবরেই ৬ নম্বর জাতীয় সড়ক সংলগ্ন পাঁচলার রানিহাটি মোড়ের কাছে তল্লাশি চালায় পাঁচলা এবং সাঁকরাইল থানার পুলিশ। 

[আরও পড়ুন: হাত-পা টিপিয়ে নিত সিনিয়ররা, মাজতে হত বাসনও! রাজ্যেরই স্কুলে র‌্যাগিংয়ের শিকার ষষ্ঠ শ্রেণির ছাত্রী]

ঝাড়খণ্ডের বিধায়কের স্টিকার লাগানো একটি কালো গাড়ি থামিয়ে তল্লাশি চালাতেই পুলিশের চক্ষু চড়কগাছ। গাড়ি থেকে উদ্ধার হয় নোট ভরতি দু’টি কালো ব্যাগ। সেই গাড়িতে ছিলেন ঝাড়খন্ডের তিন কংগ্রেস বিধায়ক- রাজেশ কচ্ছপ, নমন বিকসাল এবং ইরফান আনসারি। পুলিশ সূত্রে খবর, চালক-সহ মোট ৫ জন ছিলেন গাড়িতে। এত নগদ কোথায়, কী উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিলেন, তার স্বপক্ষে কোনও নথি দেখাতে পারেননি তাঁরা। এরপরই তিন কংগ্রেস বিধায়ককে আটক করা হয়। জানা গিয়েছে, এদিনই দমদম বিমানবন্দরে নেমে সড়কপথে ঝাড়খণ্ডের উদ্দেশে রওনা দিয়েছিলেন তাঁরা। 

আপাতত পাঁচলা থানায় নিয়ে গিয়ে তাঁদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। কত টাকা রয়েছে তাঁদের কাছে তা জানতে নোট গোনার মেশিন আনা হচ্ছে বলে সূত্রের খবর। মনে করা হচ্ছে, দু’টি ব্যাগে লক্ষাধিক টাকা রয়েছে। এপ্রসঙ্গে হাওড়া জেলার (গ্রামীণ) পুলিশ সুপার স্বাতী ভাঙারিয়া জানিয়েছেন, “আমাদের কাছে আগে থেকেই খবর ছিল। সেই সূত্র ধরেই কালো গাড়িটি আটক করা হয়।”  স্বাভাবিকভাবেই কলকাতার পর হাওড়ায় বিধায়কদের গাড়ি থেকে বিপুল নগদ টাকা উদ্ধার হওয়ায় চাঞ্চল্য ছড়িয়েছে। টাকার উৎস নিয়ে এখনও পুলিশের তরফে কোনও তথ্য দেওয়া হয়নি।

এদিনের এই টাকা উদ্ধারের ঘটনা নিয়ে সরব তৃণমূল। গাড়ির ডিকিতে থাকা নোটের বান্ডিলের ভিডিও পোস্ট করে তৃণমূলের প্রশ্ন, “ইডি কি শুধুমাত্র কয়েকজন ব্যক্তির ক্ষেত্রেই তৎপর?” বিষয়টি ইডির নজরে এনে পূর্ণাঙ্গ তদন্তের দাবিতে সরব হয়েছেন রাজ্যের মন্ত্রী শশী পাঁজা। অন্যদিকে ঝাড়খণ্ডের বিরোধী দল বিজেপির তরফে কংগ্রেস সরকারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আনা হয়েছে।  

 

[আরও পড়ুন: মহিলাদের নেশামুক্তি কেন্দ্রের আড়ালে মধুচক্রের আসর! মালিকের গ্রেপ্তারির দাবিতে ধুন্ধুমার হাওড়ায়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে