BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘কাছে নয়, মনে থাকুন’, সামাজিক দূরত্বের বার্তা দিয়ে নয়া পোস্টার পুরুলিয়ার বাঘমুন্ডিতে

Published by: Sucheta Sengupta |    Posted: May 4, 2020 9:12 pm|    Updated: May 4, 2020 10:39 pm

'Maintain physical distance and stay close to heart', new poster at Bagmundi, Purulia

সুমিত বিশ্বাস, পুরুলিয়া: তৃতীয় দফার লকডাউনে ছাড় মিলেছে বহু ক্ষেত্রেই। পুরুলিয়ার মত গ্রিন জোনে সেই ছাড় আরও বেশি। কিন্তু তাতেও লাগাম আলগা করতে রাজি নয় জেলা প্রশাসন। এখনই নিকটে আসা নয়। বরং অবস্থান হোক মনের কাছাকাছি।  তাই এক অপরের মনে থাকার বার্তা দিয়ে তৈরি হয়েছে নতুন পোস্টার। তাতে লেখা – ‘কাছে নয়, মনে থাকুন। যোগাযোগ রাখুন ফোনে, মনে, মেলে।’ পুরুলিয়ার বাঘমুন্ডি ব্লক প্রশাসন বাঘমুন্ডি পঞ্চায়েত সমিতিকে নিয়ে এই পোস্টার দিয়েছে গ্রামে গ্রামে। সেইসঙ্গে চলছে করোনা প্রতিরোধে নানা সচেতনতাও।

PRL-poster1

ঝাড়খণ্ড লাগোয়া শিমুল–পলাশের এই জেলায় ‘নো পজিটিভ’ হলেও পুরুলিয়াকে প্রায় ছুঁয়ে থাকা রাঁচি ও বোকারো যেন রীতিমত চোখ রাঙাচ্ছে। লাগোয়া রেড জোন ঝাড়খণ্ডের রাঁচিতে সোমবার বিকেল পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ৮৩। অরেঞ্জ জোনে থাকা বোকারোতে সংখ্যাটা ১০। তাই রাঁচি লাগোয়া ঝালদা এলাকার বাসিন্দা তথা পুরুলিয়া জেলা কংগ্রেস সভাপতি, বাঘমুন্ডির বিধায়ক নেপাল মাহাতো রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে টুইট করে জানিয়েছেন, পার্শ্ববর্তী দুই এলাকার অবস্থানের কথা ভেবে পুরুলিয়াকে এতখানি ছাড়া দেওয়া ঠিক নয়। এদিন বহু ক্ষেত্রে ছাড় নিয়ে তৃতীয় দফার লকডাউনের শুরুর দিন শহর পুরুলিয়াতে সকাল থেকে যেন ভিড় উপচে পড়ে। ফলে সদর থানার পুলিশকে মাইকিং করে মানুষজনকে ঘরবন্দি করতে হয়।

[আরও পড়ুন: ‘ব্যাধি দিল চিন, দাওয়াই দিল না’, গান গেয়ে করোনার বিরুদ্ধে জেহাদ ঘোষণা বৃহন্নলাদের]

তাই বাঘমুন্ডি ব্লক প্রশাসন এখন কয়েকদিন বিচ্ছিন্ন থাকাই নতুন রীতি বলে পোস্টার সাঁটছে। ফোনে, মনে, মেল–এ থেকে একে অপরের সঙ্গে মানসিক সম্পর্ককে মজবুত করতে যেন সেতুবন্ধনের ভূমিকা পালন করছে প্রশাসন। বাঘমুন্ডির বিডিও উৎপল দাস মোহরী বলেন, “খুব প্রয়োজন ছাড়া মানুষজনকে ঘর থেকে বাইরে বের হতে নিষেধ করছি। সেইজন্যই কাছে নয়, মনে থাকার বার্তা দিয়ে আমাদের ওই পোস্টার।” প্রশাসন চাইছে, কাছে এসে নয়, বরং ফোন, হোয়াটসঅ্যাপেই জমে উঠুক আড্ডা, নিবিড় হোক আলাপ।

[আরও পড়ুন: ঝাঁকাভরতি ফুচকা পড়ে দালানেই, লকডাউনে সংসার অচল ‘ফুচকা গ্রামের’ বাসিন্দাদের]

ছবি: অমিত সিং দেও।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে