Advertisement
Advertisement

রেল লাইনে ফাটল, অল্পের জন্য রক্ষা পেল কামাখ্যা স্পেশাল ট্রেন

মালদহের একলাখি স্টেশনের কাছে ঘটনাটি ঘটেছে।

Major mishap averted after fissure spotted on railway tracks near Malda station
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:May 27, 2017 4:55 am
  • Updated:May 27, 2017 7:30 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্থানীয় মানুষদের তৎপরতায় বড়সড় দুর্ঘটনার হাত থেকে বেঁচে গেল আপ শিয়ালদহ-কামাখ্যা স্পেশাল ট্রেন। শনিবার মালদায় একলাখি স্টেশনের কাছে রেল লাইনে ফাটল দেখা দেয়। ফলে প্রায় দেড় ঘণ্টা ব্যাহত হল রেল পরিষেবা।

[প্রকাশিত মাধ্যমিকের ফল, মেধার টক্করে এবার সেরা বাঁকুড়া]

জানা গিয়েছে, এদিন সকালে স্থানীয় মানুষরা হঠাৎই রেল লাইনে ফাটলটি দেখতে পান। সেই সময়েই ওই লাইন দিয়ে আপ শিয়ালদহ-কামাখ্যা স্পেশাল ট্রেন যাওয়ার কথা ছিল। বিপদ বুঝে তৎক্ষণাত একলাখি স্টেশনের কাছে ট্রেনটিকে দাঁড় করিয়ে দেন গ্রামবাসীরা। এরপরে রেলের আধিকারিকরা ঘটনাস্থলে যান। গিয়ে দেখা যায়, লাইনের বেশ কিছুটা অংশ নেই। গ্রামবাসীদের অভিযোগ, কেউ বা কারা লাইন কেটে দিয়েছে। এরপর লাইন সারাতে দেড় ঘণ্টা সময় লেগে যায়। তারপর ফের ট্রেন চলাচল শুরু হয়।

Advertisement

[কাশ্মীরের রামপুরে নিকেশ ৪ জঙ্গি, ত্রাল সেক্টরে চলছে গুলির লড়াই]

শিয়ালদহ-কামাখ্যা স্পেশাল ট্রেনের এক যাত্রীর বয়ান অনুযায়ী, “এদিন কলকাতায় ফেরার জন্য একটি বিশেষ ট্রেনের ব্যবস্থা করা হয়েছিল। ট্রেনে প্রচুর যাত্রী ছিলেন। মালদহ স্টেশন অবধি সব ঠিকঠাকই ছিল। কিন্তু একলাখি স্টেশনের কাছে এসে আচমকা ব্রেক কষেন চালক। পরে জানতে পারি, একটু আগে একটি মালগাড়ি যাওয়ার সময় বেশ জোরে আওয়াজ হয়। পরে জানা যায়, লাইনে ফাটল দেখা দিয়েছে। এরপর প্রায় দেড় ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ থাকে। কেউ খেয়াল না করলে বড়সড় দুর্ঘটনা ঘটতেই পারত। বিশেষ করে এই ঘটনা যদি রাতের অন্ধকারে ঘটত, তাহলে আরও বড় বিপত্তি ঘটতেই পারত।”

Advertisement

[কোন কোন ওয়েবসাইট থেকে জানা যাবে মাধ্যমিকের ফল?]

এদিন খবর পেয়েই ঘটনাস্থলে যান রেলের আধিকারিকরা। দ্রুত লাইন সারাইয়ের কাজ শুরুও করে দেওয়া হয়। রেলের পক্ষ থেকে গ্রামবাসীদের ধন্যবাদ জানান হয়েছে। কারণ তাঁরা তৎপর হয়েছিলেন বলেই দুর্ঘটনা এড়ানো সম্ভব হয়েছে। তবে এদিনের ঘটনা ফের একবার রেল যাত্রীদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে দিল। তবে রেল কর্তৃপক্ষের তরফ থেকে ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের আশ্বাস দেওয়া হয়েছে।

[শিশু থেকে ‘ঈশ্বর’ হওয়ার কাহিনি বলল ‘শচীন: দ্য বিলিয়ন ড্রিমস’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ