BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নদিয়ায় মিউচুয়াল ফান্ড কেলেঙ্কারি, লক্ষ লক্ষ টাকার প্রতারণা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 9, 2017 3:14 am|    Updated: September 20, 2019 3:30 pm

Major mutual fund scam in Nadia

স্টাফ রিপোর্টার, কৃষ্ণনগর: মিউচুয়াল ফান্ডে টাকা জমা দেওয়ার নাম করে গ্রাহকদের প্রায় ৩০ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠল এক প্রতারকের বিরুদ্ধে। প্রতারণার ঘটনাটি ঘটেছে স্টেট ব্যাঙ্কের নদিয়ার গয়েশপুর শাখায়। টাকা ফেরত দেওয়ার দাবি তুলে প্রতারিত গ্রাহকরা ব্যাঙ্কের সামনে বিক্ষোভ দেখান। প্রতারিত ১১ জন গ্রাহক ব্যাঙ্ক ম্যানেজারের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন। ব্যাঙ্ক ম্যানেজার ওই প্রতারকের নামে কল্যাণী থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

[সন্তানের মৃত্যুযোগ কাটাতে তান্ত্রিককে দিয়ে স্ত্রীকে ধর্ষণ! গ্রেপ্তার স্বামী]

পুলিশ ও ব্যাঙ্ক সূত্রে জানা গিয়েছে, অভিযুক্ত প্রতারকের নাম কৌশিক দত্ত। প্রতারিত গ্রাহকদের অভিযোগ, ওই ব্যাঙ্কে কোনও গ্রাহকের ফিক্সড ডিপোজিটের টাকা ম্যাচিওর হলে এর আগের ব্যাঙ্ক ম্যানেজার প্রিয়াঙ্কা ভট্টাচার্য গ্রাহকদের বলতেন, আপনাদের টাকা মিউচুয়াল ফান্ডে রাখুন। এই বলে ব্যাঙ্কে বসে থাকা কৌশিক দত্তকে দেখিয়ে দিতেন। গ্রাহকরা তদানীন্তন ব্যাঙ্ক ম্যানেজারের কথা শুনে অনেকে টাকা দিয়েছেন কৌশিক দত্তকে। অন্তত কুড়িজনের কাছ থেকে এক লক্ষ থেকে তিন লক্ষ টাকা সে নিয়েছে বলে অভিযোগ। সেই টাকা জমাই পড়েনি মিউচুয়াল ফান্ডে।

[প্রশাসনের উদ্যোগে অনাথ ‘সূর্য’ পেল স্থায়ী ঠিকানা]

বর্তমানে প্রায় ৩০ লক্ষ টাকা হাতিয়ে অভিযুক্ত কৌশিক দত্ত পলাতক। বদলি হয়ে গিয়েছেন প্রিয়াঙ্কা ভট্টাচার্যও। গ্রাহকদের প্রশ্ন, কৌশিক দত্তের সম্পর্কে জেনেও কেন প্রিয়াঙ্কা ভট্টাচার্য তার কাছে টাকা দিতে গ্রাহকদের বলেছেন? তাঁকে কেন জিজ্ঞাসাবাদ করা হবে না? কৌশিক ব্যাঙ্কের কর্মী নয় জেনেও কেন তিনি তাকে দেখিয়েছেন টাকা রাখার জন্য? গ্রাহকরা কল্যাণী মহকুমা শাসকের কাছেও অভিযোগপত্র জমা দিয়েছেন। কল্যাণীর মহকুমা শাসক স্বপন কুণ্ডু জানিয়েছেন, তিনি বিষয়টি তদন্ত করে দেখবেন।

[এবার পাঠ্যক্রমে পকসো, মানব-পুতুলে ‘ভাল-খারাপের স্পর্শ’ শিখবে খুদেরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে