১০ অগ্রহায়ণ  ১৪২৯  রবিবার ২৭ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

শুধু গান নয়, এবার মা দুর্গার সাজেও ‘কাঁচা বাদাম’

Published by: Tiyasha Sarkar |    Posted: August 31, 2022 3:46 pm|    Updated: September 12, 2022 6:54 pm

Malda puja committee makes Durga Puja pandal with 'Kancha Badam' | Sangbad Pratidin

বাবুল হক, মালদহ: গতবছর সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছিল কাঁচা বাদাম গান। এই গানেই রাতারাতি খ্যাতি পেয়েছেন বাদাম বিক্রেতা ভুবন বাদ্যকর (Bhuban Badyakar)। এবার সেই কাঁচা বাদামই ব্যবহার হবে দুর্গাপ্রতিমার (Durga Puja 2022) সজ্জায়। হবাক হলেন তো? জোরকদমে মালদহে চলছে প্রতিমার কাজ।

ঢাকে কাঠি পড়ে গিয়েছে বললেই চলে। আকাশে বাতাসে পুজোর গন্ধ। হাতে আর মাত্র একমাসের অপেক্ষা। পুজোর প্রস্তুতিতে ব্যস্ত গোটা বাংলা। চলছে প্যান্ডেল তৈরি, প্রতিমার কাজ। একই ছবি মালদহেও। বিশ্বনাথ মোড় এলাকার শিল্পী সুশান্ত সরকার এবার ১৯ টি প্রতিমা তৈরির দায়িত্বে। তাঁর হাতেই তৈরি হচ্ছে বাদামে সাজানো দুর্গা প্রতিমা। বাদাম ও বাদামের খোসা ছাড়া উপকরণের তালিকায় রয়েছে, কার্ডবোর্ড, আঠা, রঙিন সুতো। তাঁর সাজানো এই প্রতিমা ঠাঁই পাবে মালদহের রায়পাড়ার আরতি সংঘে। নাও-খাওয়া ভুলে প্রতিমা তৈরিতে ব্যস্ত শিল্পী।

[আরও পড়ুন: বিধায়কদের নিয়ে বিতর্কিত মন্তব্যের জের? নিরাপত্তা কমল রাজ্যের প্রতিমন্ত্রীর]

শিল্পী সুশান্ত সরকার নিজেই জানিয়েছেন, করোনা কাল কাটিয়ে এবার পুজোয় বেশ ভাল ব্যবসা হচ্ছে। মোট ১৯ টি প্রতিমা তৈরি করছেন তিনি। তবে তার মধ্যে দুটি বিশেষ। একটি আতসবাজি দিয়ে সাজানো হবে প্রতিমা। অন্যটি বাদামের। এই প্রতিমা দর্শকদের মন জয় করবে বলেই আশা শিল্পীর। স্বাভাবিকভাবেই এই দুটি প্রতিমা দেখার অপেক্ষায় প্রহর গুনছেন স্থানীয়রা।

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: পরকীয়া সন্দেহে স্ত্রীকে এলোপাথাড়ি কোপ, মৃত ভেবে ভয়ে ‘আত্মঘাতী’ স্বামী, চাঞ্চল্য মুর্শিদাবাদে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে