BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

জাতীয় পতাকার আদলে তৈরি কেক কেটে জন্মদিন পালন, বিতর্কে মালদহের তৃণমূল নেত্রী

Published by: Sayani Sen |    Posted: August 21, 2020 11:01 pm|    Updated: August 21, 2020 11:05 pm

An Images

বাবুল হক, মালদহ:  জাতীয় পতাকার (National Flag) আদলে তৈরি করা কেক কেটে জন্মদিন পালন করলেন মালদহের তৃণমূল নেত্রী শেহনাজ কাদেরী। উনি প্রয়াত প্রাক্তন রেলমন্ত্রী গনিখান চৌধুরির ভাগ্নি। জাতীয় পতাকার অবমাননা করার অভিযোগে সরব বিভিন্ন বিরোধী রাজনৈতিক দলের নেতাকর্মীরা। শিক্ষক এবং বুদ্ধিজীবী-সহ বিভিন্ন মহলেও সমালোচনার ঝড় উঠেছে।

শুক্রবার রতুয়ায় শেহনাজ কাদেরী নিজের জন্মদিন পালন করেন। সেখানে উপস্থিত ছিলেন রতুয়ার তৃণমূল (TMC) নেতা মহম্মদ ইয়াসিন, জয় হিন্দ বাহিনীর জেলা সভাপতি কৃষ্ণ দাস-সহ অন্যান্যরা। এই জন্মদিনের অনুষ্ঠানে উপস্থিত তৃণমূল নেতাকর্মীরা করতালি দিয়ে জাতীয় পতাকার আদলে তৈরি কেক কাটা উপভোগ করেন। আর ওই ছবি ভাইরাল হওয়ার পর থেকেই উঠেছে সমালোচনার ঝড়। যদিও এপ্রসঙ্গে শেহেনাজ কাদেরী কোনও মন্তব্য করেননি। 

[আরও পড়ুন: গ্রামের শান্ত ছেলেটা নাম লিখিয়েছে জঙ্গি সংগঠনে! রাজ্জাকের গ্রেপ্তারিতে অবাক বসিরহাটের মানুষ]

এব্যাপারে জেলা তৃণমূলের কার্যকরী সভাপতি তথা ইংরেজবাজার পুরসভার প্রশাসক মণ্ডলীর সদস্য বাবলা সরকার বলেন, “এই ধরনের ঘটনাকে কোনভাবেই সমর্থন করা যায় না। যদি কেউ জাতীয় পতাকার কেক বানিয়ে কেটে থাকেন তা অন্যায়। কেন জেলার তৃণমূল নেত্রী শেহনাজ কাদেরী তেরঙ্গার আদলে কেক তৈরি করে জন্মদিন পালন করলেন তা অবশ্যই দলের তরফ থেকে জানতে চাওয়া হবে।” তৃণমূলের জেলা সভাপতি তথা রাজ্যসভার সাংসদ মৌসুম নূর জানিয়েছেন, “এ সম্পর্কে কিছু জানা নেই। বিষয়টি অবশ্যই খোঁজ নিয়ে দেখব।” অন্যদিকে এই ঘটনার তীব্র নিন্দা করেছে বিজেপি (BJP)। জেলা বিজেপির সহ-সভাপতি অজয় গঙ্গোপাধ্যায় বলেন, “জাতীয় পতাকা নিয়ে এই রকমের কুরুচিকর অনুষ্ঠান কখনই মেনে নেওয়া যায় না। এদের গ্রেপ্তার করা উচিত।” ওই জন্মদিনের অনুষ্ঠানে উপস্থিত নেতাদের বিরুদ্ধেও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি তুলেছে জেলা বিজেপি নেতৃত্ব।

[আরও পড়ুন: পরিবারের অমতে প্রেমিককে বিয়ে করায় শ্বশুরবাড়িতে ‘হামলা’, বাবার বিরুদ্ধে পুলিশের দ্বারস্থ মেয়ে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement