BREAKING NEWS

১২ ফাল্গুন  ১৪২৭  বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

‘টাকা দিয়ে নয়, কাজ করলেই টিকিট পাবেন’, ভোটের মুখে দলকে কড়া বার্তা মমতার

Published by: Sayani Sen |    Posted: February 3, 2021 1:43 pm|    Updated: February 3, 2021 2:41 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শিয়রে বিধানসভা নির্বাচন (Assembly Election 2021)। তার আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদানের হিড়িক লেগেছে। রাজনৈতিক মহলের মতে, ভোটের আগে দলবদল নিয়ে কার্যত দিশেহারা ঘাসফুল শিবির। এই আবহে আলিপুরদুয়ারের প্যারেড গ্রাউন্ডের কর্মিসভা থেকে ‘বেসুরো’ নেতা-মন্ত্রীদের কড়া বার্তা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। দলীয় নেতাকর্মীদেরও শৃঙ্খলাবদ্ধ হওয়ার নির্দেশও দেন তিনি। 

চলতি বছরের ভোটে শাসক-বিরোধীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হতে চলেছে, তা ইতিমধ্যেই আঁচ করেছেন সকলে। দুর্নীতি প্রসঙ্গে একে-অপরের দিকে আক্রমণ শানাচ্ছে। কিন্তু তারই মাঝে ‘বেসুরো’ নেতা-মন্ত্রীরাই বিপাকে ফেলেছে ঘাসফুল শিবিরকে। ভোটের মুখে দিনকয়েক আগে তাই কোর কমিটির বৈঠক করেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। দলীয় নেতা-নেত্রীদের শৃঙ্খলাবদ্ধ হয়ে কাজ করার বার্তা দিয়েছিলেন তিনি। কর্মিসভা থেকেও এবার দলীয় নেতা-মন্ত্রীদের সাবধানবাণী মমতার। ভোটে টিকিট পেতে গেলে টাকার পরিবর্তে কাজই যে একমাত্র গুরুত্ব পাবে তা এদিন স্পষ্ট করেন তিনি। এছাড়াও তিনি বলেন,  “যারা লোভী, ভোগী তাঁদের জন্য রাস্তা খোলা, চলে যান। তৃণমূলের টিকিট বিক্রি হয় না। তৃণমূলে শৃঙ্খলাবদ্ধ হয়ে থাকতে হবে।” দলত্যাগী নেতা-মন্ত্রীদেরও কড়া বার্তা দেন মুখ্যমন্ত্রী। লোভের বশেই তৃণমূল ছেড়ে গেরুয়া শিবিরে একাধিক নেতা-মন্ত্রী যোগ দিয়েছেন বলেই কটাক্ষ তাঁর। নাম না করে এদিন সদ্য দলত্যাগী রাজীব বন্দ্যোপাধ্যায়কেও (Rajib Banerjee) তোপ দাগেন মুখ্যমন্ত্রী। বনমন্ত্রী থাকাকালীন বন সহায়ক পদে চাকরি দেওয়ার নামে প্রতারণা করা হয়েছে বলেই অভিযোগ তাঁর। তদন্ত করে পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলেও জানান তিনি। 

[আরও পড়ুন: এবার ‘বেসুরো’ মালদহ জেলা তৃণমূলের কো-অর্ডিনেটর, মানভঞ্জনে মরিয়া দল]

গেরুয়া শিবিরকেও আরও একবার কড়া ভাষায় তোপ দাগেন তিনি। বিজেপিকে (BJP) আগেও দাঙ্গাবাজ বলে কটাক্ষ করেছেন মুখ্যমন্ত্রী। “দাঙ্গা করতে করতে বিজেপির গোটা শরীরই পচে গিয়েছে” বলে আক্রমণ তাঁর। তিনি আরও বলেন, “ওরা শুধু ভোটের সময় প্রতিশ্রুতি দেয়, আর ভোট হলেই পালিয়ে যায়। সাধারণ মানুষের জন্য কিছুই করে না। পরিযায়ী শ্রমিকদের জন্য একটা ট্রেনের ব্যবস্থা করতে পারলেন না, আর দুর্নীতিবাজদের চাটার্ড ফ্লাইটে করে নিয়ে যাচ্ছেন।” যদিও মমতার পালটা কোনও প্রতিক্রিয়া এখনও গেরুয়া শিবিরের তরফে পাওয়া যায়নি।

[আরও পড়ুন: দলত্যাগী বিধায়ক দীপক হালদারের বিরুদ্ধে পোস্টারে ছয়লাপ ডায়মন্ড হারবার, তুঙ্গে বিতর্ক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement