Advertisement
Advertisement

Breaking News

Mamata Banerjee

রেমালের উদ্ধারকার্যের কৃতিত্ব কার? ভোট আবহে দড়ি টানাটানি মোদি-মমতার

এখনও ঝড়ের রেশ কাটেনি। জায়গায়-জায়গায় রেমালের ক্ষতচিহ্ন এখনও টাটকা। এরই মধ্যে উদ্ধারকার্য নিয়ে রাজনৈতিক দড়ি টানাটানি শুরু।

Mamata Banerjee and Narendra Modi engages in verbal spat over cyclone Remal
Published by: Paramita Paul
  • Posted:May 28, 2024 7:33 pm
  • Updated:May 28, 2024 7:35 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এখনও রেশ কাটেনি। জায়গায়-জায়গায় রেমালের ক্ষতচিহ্ন এখনও টাটকা। এরই মধ্যে উদ্ধারকার্য নিয়ে রাজনৈতিক দড়ি টানাটানি শুরু। প্রধানমন্ত্রী বলছেন, তিনি ক্রমাগত মনিটরিং করেছেন। এনডিআরএফ তৎপর ছিল বলেই দুর্গতদের রক্ষা সম্ভব হয়েছে। ভোটের আবহে সেই দাবি নস্যাৎ করে মুখ্যমন্ত্রী দাবি করছেন, নিঃশব্দে কাজ করেছে রাজ্য প্রশাসন। রাতারাতি ৪৬ লক্ষ মানুষকে সরানো হয়েছে।

মঙ্গলবার বঙ্গে নির্বাচনী প্রচার করেছেন নরেন্দ্র মোদি। সভা থেকে দাবি করেছেন, দিল্লি থেকে ঘূর্ণিঝড় রেমালের মনিটরিং করেছেন তিনি। এনডিআরএফ উপকূলের মানুষকে সরিয়ে নিয়ে গিয়েছে। যুদ্ধকালীন তৎপরতায় কাজ করেছে। ঝড়ের আগে দিল্লিতে জরুরি বৈঠকও সেরেছিলেন তিনি। প্রধানমন্ত্রীর এই দাবিকে নস্যাৎ করলেন মমতা।

Advertisement

[আরও পড়ুন: উনিশের মতোই লোকসভার প্রচার শেষে ধ্যানে বসবেন মোদি, বিবেকানন্দ রকে করবেন সাধনা]

বেহালার নির্বাচনী সভা থেকে তৃণমূল সুপ্রিমোর দাবি, “উনি (নরেন্দ্র মোদি) বলেছেন ঘূর্ণিঝড় পুরোটাই দিল্লি থেকে মনিটর করেছেন। এত কথা মিথ্য়া কথা শোভা পায়! প্রধানমন্ত্রীর মিথ্যা বলা সাংবিধানিক অধিকার নয়। কাজও নয়।” এর পরই তাঁর প্রশ্ন, “দিল্লি থেকে বসে সাইক্লোন সামলেছেন! কাকে নিয়ে করিয়েছিলেন?” শেষ মমতার সংযোজন, “এনডিআরএফ দেখাচ্ছে। এনডিআরএফকে দিয়ে কাজ করাতে হলে টাকা দিতে হয়। টাকাও দেব, আবার বড় কথা বলবেন! উনি নাকি মা কালীকে ডেকে সাইক্লোন আটকেছে!”

Advertisement

[আরও পড়ুন: দাগি আসামির বাড়িতে ডিএসপির ‘মোচ্ছব’! পুলিশ হানা দিতেই লুকোলেন শৌচাগারে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ