BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

স্টুডেন্টস ক্রেডিট কার্ড প্রকল্পের কাজে গতি আনতে পদক্ষেপ, টাস্ক ফোর্স গঠনের নির্দেশ মুখ্যমন্ত্রীর

Published by: Tiyasha Sarkar |    Posted: December 7, 2021 2:30 pm|    Updated: December 7, 2021 3:22 pm

Mamata Banerjee attends administrative review meeting of Uttar Dinajpur and Dakshin Dinajpur | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বরাবরই রাজ্যবাসীর পাশে দাঁড়িয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কন্যাশ্রী, শিক্ষাশ্রী, খাদ্যশ্রী থেকে স্বাস্থ্যসাথী, আমজনতাকে সুবিধা দিতে আগেই একাধিক প্রকল্প চালু করেছেন তিনি। চলতি বছরেই চালু করেছেন স্টুডেন্টস ক্রেডিট কার্ড প্রকল্প। মঙ্গলবার কর্ণজোড়ার প্রশাসনিক সভা থেকে ওই প্রকল্পের কাজ ত্বরান্বিত করতে একাধিক নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী।

মঙ্গলবার উত্তর ও দক্ষিণ দিনাজপুরের প্রশাসনিক বৈঠকের আয়োজন করা হয় কর্ণজোড়ায়। সেখানে একশো দিনের কাজ-সহ একাধিক প্রকল্পে কাজের খতিয়ান নেন তিনি– কত পড়ুয়া স্টুডেন্টস ক্রেডিট কার্ডের সুবিধা পেয়েছেন, কত পড়ুয়া পাননি। ব্যাংকগুলি সহযোগিতা করছে কি না, সে বিষয়ে জানতে চান। এদিনের সভা থেকে মুখ্যমন্ত্রী নির্দেশ দিয়েছেন, স্টুডেন্ট ক্রেডিট কার্ডের বকেয়া কাজ দ্রুত শেষ করার। পাশাপাশি, এই কাজের জন্য টাস্ক ফোর্স গঠনের নির্দেশও দিয়েছেন তিনি। প্রয়োজনে পড়ুয়াদের এই কাজে নিয়োগের পরামর্শ দিয়েছেন। তবে তাদের নিয়োগ করা হবে ইন্টার্ন হিসেবে। 

[আরও পড়ুন: চণ্ডীতলায় ৩ জনের হত্যাকাণ্ডে জড়িত অভিযুক্তের মৃত্যু, রেললাইনের ধারে উদ্ধার খণ্ডবিখণ্ড দেহ]

স্টুডেন্টস ক্রেডিট কার্ডে ঋণ পাওয়ার ক্ষেত্রে অনেক সময় ব্যাংকের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ ওঠে। আগেই এবিষয়ে ব্যাংকগুলিতে কড়া বার্তা দিয়েছিল রাজ্য। তা সত্ত্বেও কিছু ক্ষেত্রে সমস্যা রয়েছেই। সে বিষয়টি এদিন তুলে ধরা হয় মুখ্যমন্ত্রীর সামনে। তিনি কো-অপারেটিভ ব্যাংকের মাধ্যমে ঋণ করানোর পরামর্শ দেন। মুখ্যমন্ত্রীর কথায়, “যেভাবে কাজ করলে পড়ুয়ারা দ্রুত টাকা পাবে, সেই ব্যবস্থাই করতে হবে। কারণ প্রত্যেকে আশা করে রয়েছেন।” পাশাপাশি এদিন স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ে স্টুডেন্টস ক্রেডিট কার্ডের ক্যাম্প করানোর পরামর্শ দেন।

উল্লেখ্য, সোমবারই উত্তরবঙ্গ সফরে গিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে আবহাওয়ার কারণে হেলিকপ্টারের পরিবর্তে ট্রেনে করেই জেলাসফরে যান মুখ্যমন্ত্রী। সোমবার দুপুরে হাওড়া স্টেশন থেকে জনশতাব্দী এক্সপ্রেসে করে রওনা হন তিনি। বোলপুরে ট্রেন থামামাত্রই তাঁর সঙ্গে দেখা করেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল (Anubrata Mandal)।

[আরও পড়ুন: নিজের দপ্তরে আগ্নেয়াস্ত্র হাতে তৃণমূলের পঞ্চায়েত সভাপতি! ভাইরাল ছবি ঘিরে তুঙ্গে বিতর্ক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে