২৮ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৬ অক্টোবর ২০২০ 

Advertisement

‘করোনার থেকেও ভয়ংকর মমতা’, ফের বেফাঁস মন্তব্য বিজেপি সম্পাদক রাজু বন্দ্যোপাধ্যায়ের

Published by: Sucheta Sengupta |    Posted: October 4, 2020 7:15 pm|    Updated: October 4, 2020 8:09 pm

An Images

সুমিত বিশ্বাস, পুরুলিয়া: ফের রাজ্যের মুখ্যমন্ত্রীকে নিয়ে বেফাঁস মন্তব্য করে বসলেন বিজেপি সম্পাদক রাজু বন্দ্যোপাধ্যায় (Raju Banerjee)। রবিবার পুরুলিয়ায় কেন্দ্রের নয়া কৃষি আইনের সমর্থনে ‘কৃষক সুরক্ষা পদযাত্রা’ থেকে তাঁর মন্তব্য, ”করোনার থেকেও ভয়ংকর মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর জন্য জঙ্গলমহল থেকে পাহাড়, একটার পর একটা মানুষ মারা গিয়েছে ।” পালটা কড়া প্রতিক্রিয়া জানিয়েছেন রাজ্যের মন্ত্রী তথা পুরুলিয়া জেলা তৃণমূলের চেয়ারম্যান শান্তিরাম মাহাতো। তাঁর কথায়, ”করোনা মহামারীতে দেশবাসীকে এমন বিপজ্জনক পরিস্থিতিতে ঠেলে দিয়েছে বিজেপিই, কারণ, আমাদের মুখ্যমন্ত্রী অনেক আগেই আন্তর্জাতিক বিমান বন্ধ করার কথা বলেছিলেন।”

রবিবার পুরুলিয়ায় ‘কৃষক সুরক্ষা পদযাত্রা’য় যোগ দিয়েছিলেন রাজু বন্দ্যোপাধ্যায়। পুরুলিয়া রেল স্টেশন থেকে পুরুলিয়া ট্যাক্সি স্ট্যান্ড পর্যন্ত এই পদযাত্রার আয়োজন করা হয়। পদযাত্রা শেষে ট্যাক্সি স্ট্যান্ডে পথসভা করে বিজেপি নেতৃত্ব। এদিনের কর্মসূচিতে বিজেপি সম্পাদক রাজু বন্দ্যোপাধ্যায় ছাড়াও অংশ নিয়েছিলেন পুরুলিয়ার বিজেপি সাংসদ জ্যোতির্ময় সিং মাহাতো, জেলা সভাপতি বিদ্যাসাগর চক্রবর্তী-সহ অন্যান্যরা। সেখান থেকেই মুখ্যমন্ত্রীর উদ্দেশে তীব্র আক্রমণ শানিয়েছেন বিজেপি সম্পাদক। মুখ্যমন্ত্রীকে করোনার মতো মহামারীর থেকেও ভয়ঙ্কর বলে কটাক্ষ করেছেন রাজু বন্দ্যোপাধ্যায়।

[আরও পড়ুন: সম্পর্ক টানাপোড়েনের জেরে দ্বিতীয় স্ত্রী ও ৫ মাসের কন্যাসন্তানকে খুন! পলাতক অভিযুক্ত]

এছাড়া হাথরাসের ঘটনায় মমতার (Mamata Banerjee) ধারালো প্রতিবাদ নিয়েও তাঁকে বিঁধেছেন রাজু। তাঁর কথায়, ”মুখ্যমন্ত্রী উত্তরবঙ্গে সফরে গিয়েছিলেন। উত্তরকন্যা থেকে রাজগঞ্জ দশ কিলোমিটার দূরে। সেখানে একজন দলিত ও আরেকজন সংখ্যালঘু মহিলা ছিলেন, যাদের ধর্ষণ করে মেরে দেওয়া হয়। কই, সেখানে তো গেলেন না মুখ্যমন্ত্রী?” অর্থাৎ নিজের রাজ্যে নারী নিরাপত্তার দিকটি উপেক্ষিত রেখে ভিনরাজ্যের ঘটনায় মমতার গর্জে ওঠা নিয়ে তীব্র শ্লেষ প্রকাশ করলেন রাজু বন্দ্যোপাধ্যায়। আগামী ৬ তারিখ বিজেপি যুব মোর্চার নবান্ন অভিযান নিয়ে শাসকদলকে হুঙ্কার দিয়ে এদিন রাজু বলেন, ”আমরা নবান্ন অভিযান করব না, নবান্ন দখল করব।” এর আগেও মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘জামতাড়া গ্যাংয়ের নেত্রী’ বলে অশালীন ভাষায় আক্রমণ করেছিলেন বিজেপির সম্পাদক। রবিবার ফের তাঁর বেলাগাম আচরণের পরিচয় দিলেন।

[আরও পড়ুন: লক্ষ্য একুশের ভোট, জঙ্গলমহলের জমি ফেরাতে ‘তফসিলির সংলাপ’ কর্মসূচির ভাবনা তৃণমূলের]

বিজেপি সম্পাদকের এই মন্তব্যের কড়া জবাব দিয়েছেন পুরুলিয়া জেলা তৃণমূলের চেয়ারম্যান তথা রাজ্যের পশ্চিমাঞ্চল উন্নয়ন মন্ত্রী শান্তিরাম মাহাতো। ‘সংবাদ প্রতিদিন’কে তিনি জানিয়েছেন, ”আজ দেশজুড়ে যে মহামারীর পরিস্থিতি, তা তো বিজেপিরই তৈরি করা। কারণ, মুখ্যমন্ত্রী অনেক আগেই বলেছিলেন, আন্তর্জাতিক বিমান বন্ধ করে দিতে। আজ তাঁরা এসব বলছে, সব অবান্তর কথা।”

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement