৩ বৈশাখ  ১৪২৮  শনিবার ১৭ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

ঘরের বউকে কয়লা চোর বলছে! রুজিরাকে সিবিআই জেরা নিয়ে তীব্র আক্রমণ মমতার

Published by: Sucheta Sengupta |    Posted: February 24, 2021 1:52 pm|    Updated: February 24, 2021 2:29 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রুজিরা বন্দ্যোপাধ্যায়কে সিবিআই জেরা নিয়ে বিজেপি তথা কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার বিরুদ্ধে তীব্র প্রতিক্রিয়া জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বুধবার হুগলির সাহাগঞ্জের সভা থেকে রীতিমতো ক্ষোভ উগরে দিলেন তিনি। সুর চড়িয়ে বললেন, ”ঘরের বউকে বলছে কয়লা চোর! কত বড় দুঃসাহস এদের। মহিলাদের ন্যূনতম সম্মান দিতে জানে না। এর জবাব চাই। জবাব দিতে হবে।”

কয়লা কাণ্ডের তদন্তে গত রবিবার তৃণমূল সাংসদ  অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) স্ত্রীকে নোটিস পাঠিয়ে জিজ্ঞাসাবাদ করতে চেয়েছিল সিবিআই (CBI)। সোমবার তার জবাবে অভিষেকপত্নী রুজিরা কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে জানান যে তিনি মঙ্গলবার সিবিআইয়ের মুখোমুখি হতে প্রস্তুত। এরপর মঙ্গলবার বেলার দিকে সিবিআই আধিকারিকদের বিশেষ  দল রুজিরাকে জিজ্ঞাসাবাদ করার আগে অভিষেকের ‘শান্তিনিকেতনে’ পৌঁছে যান মমতা বন্দ্যোপাধ্যায়। পরিবারের পাশে দাঁড়িয়ে, তাঁদের মনোবল বাড়িয়ে মিনিট দশেক পর ফিরে আসেন। 

[আরও পড়ুন: ‘পাঁচ বছরে দেড় কোটি ছেলমেয়েকে চাকরি দেব’, সাহাগঞ্জ থেকে প্রতিশ্রুতি মমতার]

এরপর রুজিরাকে প্রায় সওয়া এক ঘণ্টা ধরে জেরা করেন সিবিআই তদন্তকারীরা। তাঁর নাগরিকত্ব, বিদেশে ব্যাংক অ্যাকাউন্টের লেনদেন সম্পর্কে প্রশ্ন করা হয়। আর বুধবার এসব নিয়েই কার্যত বিস্ফোরণ ঘটালেন মমতা। ঘরের বউকে কয়লা কেলেঙ্কারির মতো মামলায় জড়ানো নিয়ে কেন্দ্রকেই তুলোধোনা করলেন।  অভিষেকের স্ত্রীকে নিয়ে যে ফের কেন্দ্র-রাজ্য সংঘাত তৈরি হবে, তার আঁচ মিলেছিল। যদিও সিবিআই রুজিরা বন্দ্যোপাধ্যায়ের থেকে স্রেফ ব্যাংক লেনদেন সংক্রান্ত কয়েকটি প্রশ্ন করতে চেয়েছিলেন কেন্দ্রীয় তদন্তকারীরা। এ বিষয়েই হুগলির সাহাগঞ্জের সভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপিকে নিশানা করে বলেন, ” ঘরের বউকে, ঘরের মা-বোনদের কয়লা চোর বলছে! আর তোমরা তো কয়লা চোরদের নিয়ে হোটেলে রাখছো, তাঁদের সঙ্গে ওঠাবসা করছো।” বস্তুত পরিবারের সদস্যের বিরুদ্ধে সিবিআইয়ের এই ভূমিকায় যে মুখ্যমন্ত্রী গর্জে উঠবেন, তা প্রত্যাশিতই ছিল। হুগলির সভায় তা প্রতিফলিত হল।

[আরও পড়ুন: গরু পাচার কাণ্ডে বিনয় মিশ্রর বিরুদ্ধে অতিরিক্ত চার্জশিট পেশ সিবিআইয়ের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement