Advertisement
Advertisement
Mamata Banerjee

‘মায়েদের আত্মসম্মান হারালে ফেরে না’, সন্দেশখালি ইস্যুতে বিজেপিকে তোপ মমতার

মমতার কথায়, "আমি বিজেপিকে বলতে চাই, মনে রাখবেন, টাকা ছড়ালে টাকা ফেরত পাওয়া যায়। কিন্তু মায়েদের আত্মসম্মান হারালে তা আর ফিরে আসে না। বাংলার মা, বোনেদের আত্মসম্মান নিয়ে এই খেলাটা খেলবেন না।"

Mamata Banerjee slams BJP over Sandeshkhali issue
Published by: Tiyasha Sarkar
  • Posted:May 5, 2024 3:51 pm
  • Updated:May 5, 2024 4:13 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তৃণমূলের তরফে বারবার দাবি করা হয়েছে, সন্দেশখালিতে নারী নির্যাতনের অভিযোগ সাজানো। এবার প্রকাশ্যে আসা ভিডিও উপর ভিত্তি করে লাভপুরের সভা থেকে ফের একই দাবি করলেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বিজেপিকে একহাত নিয়ে তাঁর বার্তা, “টাকা ছড়ালে টাকা ফেরত পাওয়া যায়, কিন্তু মায়েদের আত্মসম্মান হারালে তা আর ফেরে না।”

চলতি বছরের জানুয়ারিতে শেখ শাহজাহানের বাড়িতে ইডি হানাকে কেন্দ্র করে সংবাদ শিরোনামে উঠে এসেছিল উত্তর ২৪ পরগনার সন্দেশখালি (Sandeshkhali)। প্রথমে ইডিও উপর হানা, কেন্দ্রীয় বাহিনীকে তাড়া করা নিয়ে যে অশান্তির সূত্রপাত, পরবর্তীতে তা বিরাট আকার নেয়। এলাকার দাপুটে নেতা শাহজাহান শেখ ও তাঁর শাগরেদদের বিরুদ্ধে জমি, ভেড়ি দখলের পাশাপাশি ধর্ষণের মতো বিস্ফোরক অভিযোগ করেন এলাকার মহিলা। অভিযোগকে কেন্দ্র করে তোলপাড় রাজ্য-রাজনীতি। জল গড়িয়েছে আদালত পর্যন্ত। তবে প্রথম থেকেই তৃণমূলের দাবি, জমি ও ভেড়ি দখলের অভিযোগ সত্যি হলেও নারী নির্যাতনের অভিযোগ ভিত্তিহীন। যার প্রমাণস্বরূপ শনিবার একটি ভিডিও প্রকাশ করেছে তৃণমূল।

Advertisement

[আরও পড়ুন: ‘লজ্জা হওয়া উচিত’, শ্লীলতাহানি ইস্যুতে রাজ্যপালকে CCTV ফুটেজ চ্যালেঞ্জ অভিষেকের]

সেই ভিডিওকে হাতিয়ার করেই রবিবার লাভপুরের প্রচার সভা থেকে বিজেপিকে তুলোধোনা করলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বিস্ময়ের সুরেই বললেন, “ভেবেছিলেন কখনও যে এরকম সাজানো ঘটনা হতে পারে?” তার পরই সরাসরি বিজেপিকে নিশানা করেন তিনি। বলেন, “আমি বলতে চাই বিজেপিকে, মনে রাখবেন, টাকা ছড়ালে টাকা ফেরত পাওয়া যায়। কিন্তু মায়েদের আত্মসম্মান হারালে তা আর ফিরে আসে না। বাংলার মা, বোনেদের আত্মসম্মান নিয়ে এই খেলাটা খেলবেন না।” অর্থাৎ ভিডিওকে অস্ত্র করে বিজেপিকেই পালটা চাপ দিলেন মমতা। তাঁদের নারীদের সম্মানহরণকারী বলে আক্রমণ করলেন। এখানেই শেষ নয়, এদিন চাকরি বাতিল নিয়েও বিজেপিকে হাতিয়ার করেন তিনি। বলেন, “এত মানুষের চাকরি কেড়ে নিয়ে বলছে পাশে থাকব।” প্রসঙ্গত, সম্প্রতি বঙ্গসফরে এসে মোদি ঘোষণা করেছিলেন, যোগ্য চাকরিহারাদের আইনি সহায়তা দেবে বিজেপি।

Advertisement

[আরও পড়ুন: নুপূর শর্মা-সহ একাধিক হিন্দুত্ববাদীকে খুনের ছক! গুজরাটে গ্রেপ্তার মৌলবী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ