Advertisement
Advertisement
Mamata Banerjee

‘মোদি তো বুকে আগলে রাখেন’, নাম না করে বিজেপি ‘ঘনিষ্ঠতা’ নিয়ে অধীরকে খোঁচা মমতার

মুখ খোলেন ইন্ডিয়া জোট নিয়েও।

Mamata Banerjee trains gun at Adhir Chowdhury from poll rally
Published by: Paramita Paul
  • Posted:April 30, 2024 7:12 pm
  • Updated:April 30, 2024 8:01 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নাম না করে মোদি-অধীর যোগসাজশ নিয়ে তোপ দাগলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সংসদে কংগ্রেসের দলনেতাকে আগলে রাখেন বলে অভিযোগ করলেন তিনি। অধীরকে বিজেপির ‘বন্ধু’ বলেও কটাক্ষ করলেন মমতা।

মঙ্গলবার মালদহে সভা করেন তৃণমূল সভানেত্রী। ছিল পদযাত্রাও। সভা থেকে বাম-কংগ্রেস-বিজেপির যোগসাজশ নিয়ে তোপ দাগলেন। মমতার কথায়, “লোকসভায় বিরোধী দলনেতাকে দেখেছেন। মোদি তো ওকে বুকে আগলে রাখেন।” এর পরই তাঁর প্রশ্ন, “উনি কি সত্যিই কংগ্রেসি নাকি বিজেপির বন্ধু?”

Advertisement

[আরও পড়ুন: ৪৩-এ তিলোত্তমা! ঝলসে যাচ্ছে কলকাতা, কবে নামবে স্বস্তির বৃষ্টি?]

এত বছরে মালদহের দুটি লোকসভা কেন্দ্রে কোনওদিনই জিততে পারেনি তৃণমূল। গত বছর একটি আসন কংগ্রেস ও একটি আসন বিজেপি জিতেছিল। এবার দুটি আসন জিততে মরিয়া তৃণমূল। এবার সেই জেলায় দাঁড়িয়েই প্রদেশ কংগ্রেস সভাপতিকে বিজেপি ‘ঘনিষ্ঠ’ বলে কটাক্ষ করলেন। শুধু তাই নয়, বাংলায় বাম ও কংগ্রেসকে বিজেপির দুটি চোখ বলেও খোঁচা দেন মমতা। তাঁর কথায়, “বাংলায় বিজেপির দুটো চোখ, একটা সিপিএম আরেকটা কংগ্রেস!” একইসঙ্গে তাঁর প্রশ্ন, “লোকসভায় কখনও কংগ্রেসকে বাংলার জন্য় সরব হতে দেখেছেন? তাহলে কেন ওদের জেতাবেন?”

Advertisement

মুখ খোলেন ইন্ডিয়া জোট নিয়েও। মমতার দাবি, তিনি কংগ্রেসকে সাহায্য করতে চেয়েছিলেন। কিন্তু হাত শিবিরই রাজি হয়নি। সিপিএমের হাত ধরেছে। লোকসভা ভোটে বাংলায় তৃণমূল ইন্ডিয়া জোট শরিক কংগ্রেসকে দুটো আসন ছাড়তে চেয়েছিল। কিন্তু কংগ্রেস রাজি হয়নি বলেই দাবি মমতার।

[আরও পড়ুন: অনির্বাণের সঙ্গে ডিভোর্স? মুখ খুললেন অভিনেতার স্ত্রী মধুরিমা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ