২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

অসুস্থ শরীরেই উত্তরবঙ্গ সফরে মুখ্যমন্ত্রী, উৎসবের মরশুমে কোভিড নিয়ে সতর্কবার্তা মমতার

Published by: Sucheta Sengupta |    Posted: October 24, 2021 7:01 pm|    Updated: October 24, 2021 7:56 pm

Mamata Banerjee visits North Bengal with slight illness and sends awarness messege to COVID-19 | Sangbad Pratidin

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: দুর্গাপুজো উদ্বোধনের সময়ই শেষবার দেখা গিয়েছিল তাঁকে। তারপর রবিবারই বাড়ি থেকে বেরিয়ে বিমানবন্দরে গেলেন, উত্তরবঙ্গ সফরে। বাকি সময় আর রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) সেভাবে দেখা যায়নি। রবিবার জানা গেল তার আসল কারণ। শিলিগুড়িতে পুলিশের বিজয়া সম্মিলনী অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি জানালেন, ”আমারও ঠান্ডা লেগেছে। প্রচণ্ড বৃষ্টির মাঝেও পুজোর উদ্বোধন করেছি, প্রায় ৪৬০ টি ক্লাবের। গলা বসে গিয়েছিল, কথা বলতে পারছিলাম না। এখনও কথা বলতে গেলে কাশি হচ্ছে।” এই অসুস্থ শরীর নিয়েই তিনি উত্তরবঙ্গ সফরে গেলেন। এরপর সেখান থেকে গোয়া যাবেন। ফলে খানিকটা সাবধানেই থাকতে হচ্ছে। কোভিডের পাশাপাশি সম্প্রতি রাজ্যে ডেঙ্গু, ম্যালেরিয়ার প্রকোপ বাড়ছে, তা নিয়ে রাজ্যবাসীকেও সতর্ক করেছেন তিনি।

প্রায় ২০ বছর ধরে তাঁর জ্বরজারি হয়নি। শিলিগুড়ির (Siliguri) সভায় নিজের অসুস্থতার কথা বলতে গিয়ে একথা উল্লেখ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু এবছর বৃষ্টিতে ভেজার ফলে তাঁকে কাবু করেছে অসুস্থতা। তিনি বলেন, ”আমায় জলে ভিজে ভিজে ১৫০-২০০টি পুজো উদ্বোধন করতে গিয়ে ঠান্ডা লাগে। পুজোর সময় কথা বলতে পারছিলাম না। এখনও কাশি আসছে। কিন্তু প্রোগ্রাম তো থামিয়ে রাখা যায় না। ২০ বছর জ্বর হয়নি। কাজ করে গিয়েছি। আমরা যখন ঠান্ডা লাগে, বেশিই লেগে যায়।”

[আরও পড়ুন: কীসের ভিত্তিতে ১০০ কোটি টিকাকরণের দাবি মোদি সরকারের? শিলিগুড়ির সভা থেকে প্রশ্ন মমতার]

এছাড়া কোভিড (COVID-19) নিয়েও মুখ্যমন্ত্রী রাজ্যবাসীকে সতর্ক করেছেন। তাঁর কথায়, ”পুজোর আনন্দ, উদযাপন আছে, তবে কোভিড কিন্তু এখনও আছে। তা থেকে সাবধানে থাকবেন। তারপর এই ঋতু বদলের সময়টায় ডেঙ্গু, ম্যালেরিয়াও দেখা যাচ্ছে নানা জায়গায়। সেসব থেকেও সতর্ক থাকতে হবে। কোনও কিছুই অবহেলা করলে চলবে না।” এই মুহূর্তে রাজ্যের কোভিড সংক্রমণ আবার কিছুটা উর্ধ্বমুখী। কলকাতার পরিসংখ্যান নিয়েও চিন্তা রয়েছে। আর সেসবকে গুরুত্ব দিয়েই মুখ্যমন্ত্রী সতর্ক করলেন সকলকে। গলার সমস্যা নিয়েও এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বেশ খানিকক্ষণ বক্তব্য রাখেন। কখনও কখনও তাঁর কণ্ঠস্বর উঁচুতেও ওঠে। কখনও আবার কাশির দমক সামলেই ভাষণ চালিয়ে যান।

[আরও পড়ুন: ছাদ থেকে প্রতিবেশী বধূকে লক্ষ্য করে অ্যাসিড! পুলিশের জালে ৩]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে