BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘২০১৯-এ মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রধানমন্ত্রী দেখতে চায় রাজ্য’

Published by: Shammi Ara Huda |    Posted: August 29, 2018 4:32 pm|    Updated: August 29, 2018 4:32 pm

Mamata Bannerjee should be the next PM: TMC’s Idris Ali

ছবি: সাংবাদিক সম্মেলনে ইজ্রিস আলি।

শুভদীপ রায় নন্দী, শিলিগুড়ি:  ‘২০১৯-এ মমতা বন্দ্যোপাধ্যায় দেশের প্রধামন্ত্রীর আসনে বসুন।’ রাজ্যের মানুষ এমনটাই চাইছে। বুধবার শিলিগুড়ির জার্নালিস্ট ক্লাবে এক সাংবাদিক বৈঠকে বিজেপিকে কটাক্ষ করে একথাই বললেন অল ইন্ডিয়া মাইনরিটি অর্গানাইজেশনের মুখ্য উপদেষ্টা তথা সাংসদ ইদ্রিস আলি। তিনি বলেন, রাজ্যের মানুষ মুখ্যমন্ত্রী হিসেবে তৃণমূলের যুব সভাপতি তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে দেখতে চান রাজ্যবাসী।

এদিন সাংবাদিক সম্মেলনে তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ‘যুবরাজ’ আখ্যা দিয়েছেন তিনি। বিজেপিকে কটাক্ষ করে ইদ্রিস আলি জানান, দেশের মানুষ এবারের লোকসভায় তাদের প্রত্যাখ্যান করবেন। এই মুহূর্তে দেশের সবথেকে জনপ্রিয় নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁকেই দেশের প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চান সকলে। কথাপ্রসঙ্গে রাজ্যের লোকসভা আসন নিয়েও বিজেপিকে এক হাত নেন ইদ্রিস আলি। তিনি বলেন, ‘রাজ্যে লোকসভার আসন নিয়ে বিজেপি যে স্বপ্ন দেখছে তা বাস্তবায়িত হবে না। স্বপ্নই রয়ে যাবে। মুখ্যমন্ত্রীর কথামতো এবারের লোকসভা ভোটে তৃণমূল বিয়াল্লিশে ৪২টি আসনেই জয়লাভ করবে। পাশাপাশি বিজেপি শূন্য আসন নিয়ে রাজ্য থেকে বিতাড়িত হবে।’

[টানা ৪০ বছর পর বামেদের হাতছাড়া মাটিগাড়ার আঠারোখাই পঞ্চায়েত]

উল্লেখ্য, গত ২১ জুলাই ধর্মতলার সমাবেশ থেকে বিয়াল্লিশে ৪২ আওয়াজ তুলে ছিলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শহিদ দিবসের অনুষ্ঠানে সেই পরিকল্পনার কথা তিনি ঘোষণা করেন। একই সঙ্গে কীভাবে ২০১৯-এ বিজেপি পরাভূত হয়ে কেন্দ্রের ক্ষমতা ছাড়বে তাঁরও ব্যাখ্যা দেওয়া হয়েছিল। সেই প্রসঙ্গ টেনেই এদিন বিয়াল্লিশে ৪২ কথাটি ওঠে। একই সঙ্গে বিজেপি আর যাই করুক এরাজ্যে যে ঘাঁটি গেড়ে বসতে পারবে না তাও মনে করিয়ে দেন ইদ্রিস আলি।

বৈঠক শেষে ফের একবার সংখ্যালঘু দপ্তরের ইচ্ছেকে মনে করিয়ে দেন ইদ্রিস আলি। বলেন, শুধু মাইনরিটি অর্গানাইজেশনই নয়, রাজ্যের মানুষও চাইছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দেশের প্রধানমন্ত্রী হন। একই সঙ্গে তাঁদের সংগঠন পরবর্তী মুখ্যমন্ত্রী হিসেবে রাজ্যের যুবনেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়কে দেখতে চাইছেন। এদিন ইদ্রিস আলির সঙ্গে সাংবাদিক বৈঠকে উপস্থিত ছিলেন সংগঠনের চেয়ারম্যান নাসির আহমেদ।

[ছাত্রীর মোবাইলে মোমোর উঁকি, চাঞ্চল্য বাগনানের স্কুলে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে