১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

প্রতিবেশীর সঙ্গে শত্রুতার জের, মাওবাদী পোস্টার দিয়ে হুমকির অভিযোগে গ্রেপ্তার ১

Published by: Sucheta Sengupta |    Posted: May 7, 2022 7:17 pm|    Updated: May 7, 2022 7:17 pm

Man arrested after allegedly threatning neighbour by postering in the name of Maoists in Hooghly | Sangbad Pratidin

দিব্যেন্দু মজুমদার, হুগলি: প্রতিবেশীর সঙ্গে শত্রুতার জের। বদলা নিতে বাড়ির সামনে মাওবাদীদের (Maoist) নামে পোস্টার দিয়ে হুমকি দিয়ে গ্রেপ্তার এক ব্যক্তি। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে রিষড়ার ২২ নং ওয়ার্ড এলাকার। গ্রেপ্তার হয়েছে রাজেন আইচ নামে এক ব্যক্তি। শনিবার তাকে শ্রীরামপুর মহকুমা আদালতে তোলা হলে তিনদিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেন। প্রতিবেশীর উপর বদলা নিতে এ ধরনের পোস্টার দিয়ে ভয় দেখানোর ঘটনায় রীতিমত স্তম্ভিত চন্দননগর (Chandannagar) পুলিশ কমিশনারেটের আধিকারিকরা।

গত ১৮ এপ্রিল এবং ৪ মে রিষড়ার ২২ নম্বর ওয়ার্ডে মাওবাদীদের নামে দুটি পোস্টার পড়ে। তা চোখে পড়াতেই এলাকার মানুষজন আতঙ্কিত হয়ে পড়ে। এলাকারই এক বাসিন্দা সুনীতা পাইনের বাড়ির সামনে ল্যাম্পপোস্টে এই পোস্টার সাঁটানো ছিল। চন্দননগর কমিশনারেটের পুলিশ ওই পোস্টার দুটি উদ্ধার করে স্বতঃপ্রণোদিত হয়ে মামলার তদন্ত শুরু করে। প্রাথমিক পর্যায়ে এলাকারই সন্দেহজনক চার ব্যক্তিকে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করা হয়।

[আরও পড়ুন: ‘রাজনীতিতে এলে ভালই করবে সৌরভ’, জল্পনা বাড়িয়ে দিলেন ডোনা]

পুলিশ কমিশনার (CP) অর্ণব ঘোষ জানান, এদের মধ্যে রাজেন আইচ নামে এক ব্যক্তির হাতের লেখার সঙ্গে ওই পোস্টারের হাতের লেখার মিল ছিল। সেই সূত্র ধরে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। পুলিশি জেরার মুখে সে ভেঙে পড়ে এবং কুকীর্তির কথা স্বীকার করে। পুলিশ সূত্রে খবর, জেরায় বেশ কিছু চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে। ধৃত রাজেন আইচের সঙ্গে তার প্রতিবেশী (Neighbour) সুনীতা পাইনের পারিবারিক শত্রুতা দীর্ঘদিনের পুরনো। জানা যায় রাজেন আইচের একটি বহুতল বাড়িকে কেন্দ্র করে তার সঙ্গে সুনীতা দেবীর পরিবারের শত্রুতার সূত্রপাত। বিষয়টি আদালত পর্যন্ত গড়ায়। পরবর্তীকালে আদালতের নির্দেশে ওই বহুতলের একাংশ অবৈধ নির্মাণের জন্য ভেঙে ফেলা হয়।

[আরও পড়ুন: ধেয়ে আসছে ‘অশনি’, ভারী বৃষ্টিতে ভাসবে বাংলা, কোন কোন জেলায় প্রভাব?]

এই ঘটনাকে কেন্দ্র করে দুই পরিবারের মধ্যে একটা ঠান্ডা লড়াই চলছিল। তার জেরে অভিযুক্ত সাদা কাগজে লাল কালি দিয়ে মাওবাদীদের নামে পোস্টার লিখে সুনীতা দেবী বাড়ির সামনের ল্যাম্পপোস্টে আটকে দেয়। এদিকে বাড়ির সামনে দুই দুই বার এই ধরনের পোস্টার পড়তে দেখে আতঙ্কিত হয়ে পড়েন সুনীতা দেবীর পরিবারের লোকজনেরা। পুলিশ জানিয়েছে, অভিযুক্ত মাওবাদী পোস্টার দিয়ে ওই পরিবারকে ভয় দেখিয়ে একটা রফা করতে চেয়েছিল। কিন্তু শেষরক্ষা হয়নি। পুলিশের জালে ধরা পড়ে অভিযুক্ত রাজেন আইচ জেরায় তার কুকীর্তির কথা স্বীকার করে নেয়। এর পাশাপাশি পুলিশ খতিয়ে দেখছে সত্যি মাওবাদীদের সঙ্গে ধৃতের কোনও যোগ ছিল কিনা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে