১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রাতভর ১৫০ ফুট উঁচু টাওয়ারে বসে যুবক! উদ্ধারে নেমে নাজেহাল পুলিশ-দমকল

Published by: Tiyasha Sarkar |    Posted: April 27, 2022 12:19 pm|    Updated: April 27, 2022 4:41 pm

Man Climbed 50 Feet Tall Tower, Police Faced Difficulties to Rescue | Sangbad Pratidin

সুরজিৎ দেব, ডায়মন্ড হারবার: ১৫০ ফুট উঁচু টাওয়ারের উপর যুবক! তাঁকে নামাতে ঘটনাস্থলে দমকল ও পুলিশের আধিকারিকরা। কয়েকঘণ্টা চেষ্টার পর তাঁকে নামানো সম্ভব হয়। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার পাথরপ্রতিমায় (Patharpratima)।

কিন্তু ব্যাপারটা ঠিক কী? কেন টাওয়ারে উঠে বসলেন যুবক? জানা গিয়েছে, দক্ষিণ ২৪ পরগনার নামখানার বাসিন্দা ওই যুবকের নাম দেবাশিস মাইতি। বয়স ২২ বছর। বাবা মহাদেব মাইতি, মা সন্ধ্যা মাইতি। মাধ্যমিক পাশ দেবাশিসের উপরই ছিল সংসারের ভার। কিন্তু গত একমাস যাবত কোনও অজ্ঞাত কারণে মানসিক ভারসাম্যহীন হয়ে পড়েছেন তিনি। নামখানায় থাকাকালীন কখনও ট্রেনলাইনে ঝাঁপ দিয়েছেন। কখনও আবার গাছের মগডালে উঠে বসেছেন। কখনও অকারণে পুকুরে ঝাঁপ দিয়েছেন।

[আরও পড়ুন: ফের বিদ্রোহ বঙ্গ বিজেপিতে, মণ্ডল কমিটির সভাপতি হওয়ার বয়সসীমা বেঁধে দিতেই শুরু বিতর্ক]

সেই কারণে বাধ্য হয়ে দেবাশিসকে দক্ষিণ ২৪ পরগনার পাথরপ্রতিমা থানার বনশ্যামনগরের গঙ্গাপুরে মামার বাড়িতে নিয়ে যায় তাঁর মা। সেখানে ২৪ ঘণ্টা তাঁকে শিকলে বেঁধে রাখা হত। জানা গিয়েছে, মঙ্গলবার রাতে কোনওভাবে শিকল কেটে পালিয়ে যায় ওই যুবক। উঠে পড়ে ১৫০ ফুট উঁটু টাওয়ারে। রাতে ছেলেকে খোঁজাখুঁজি করেও পাননি পরিবারের সদস্যরা। তবে ধাতব টাওয়ারে লাঠি দিয়ে শব্দ করছিলেন যুবক। ফলে স্থানীয়রা বুঝতে পেরেছিলেন কেউ টাওয়ারে উঠেছে।

বৃহস্পতিবার সকালে দেবাশিসকে টাওয়ারের উপরে দেখতে পান স্থানীয়রা। ঘটনাকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা ছড়ায় এলাকায়। দুর্ঘটনার আশঙ্কা করে তড়িঘড়ি পুলিশ ও দমকলে খবর দেওয়া হয়। দীর্ঘক্ষণ যুবককে নামানোর চেষ্টা চলে। অবশেষে নামানো হয়েছে যুবককে।

[আরও পড়ুন: গভীর রাতে দুর্ঘটনার কবলে অনুব্রত মণ্ডলের দেহরক্ষীর গাড়ি, মৃত ২]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে