BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

দুর্ধর্ষ দুশমন! খালি হাতে চিতার হামলা রুখে জখম চা-শ্রমিক

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 24, 2018 2:48 pm|    Updated: January 24, 2018 2:48 pm

An Images

অরূপ বসাক, মালবাজার: ভরদুপুরে আচমকা চিতার হামলা। আর সেই ক্ষিপ্র শ্বাপদের সঙ্গে লড়ে ‘বাঘ বাহাদুর’ চা শ্রমিক অজিত ওরাওঁ। লড়াইয়ে অবশ্য তিনি ভালরকম জখম হয়েছেন। একটি থাবা হাত দিয়ে ধরে ফেলতেই মুহূর্তে চিতাটি শক্তি বাড়িয়ে ওই যুবকের উপর ঝাঁপিয়ে পড়ার চেষ্টা করে। তাতে চোখে ও মুখে গুরুতর আঘাত পেয়েছেন ওই চা শ্রমিক। তাঁকে মালবাজার সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে বুধবারের এই ঘটনায় তীব্র আলোড়ন ছড়িয়েছে মালবাজার এলাকায়।

[ট্রেন লাইনে আত্মহত্যার মহড়া যুবকের, ভিডিও ভাইরাল]

খেতের কাজ সেরে বাড়ি ফিরছিলেন মালবাজারের নেওড়া চা বাগানের শ্রমিক অজিত। হঠাৎ ঝোপের আড়াল থেকে তাঁর উপর ঝাঁপিয়ে পড়ে চিতা। খালি হাতে চিতার আচমকা হামলা প্রতিরোধ করতে গেলে বাঘে-মানুষে লড়াই শুরু হয়ে যায়। অন্তত দু’মিনিট রুদ্ধশ্বাস সেই লড়াই চলে। মালবাজার সুপার স্পেশালিটি হাসপাতালের বেডে শুয়ে জখম ওই চা শ্রমিক বলেন, ‘আপন মনে হেঁটে বাড়ি ফিরছিলাম। চা বাগানের ঝোপ থেকে আচমকা পিছন থেকে আমার উপর ঝাঁপিয়ে পড়ে চিতাটি।’ অতর্কিত হামলায় মাটিতে পড়ে গেলেও নিজেকে বাঁচাতে চিতার একটি থাবা হাত দিয়ে ধরে ফেলেন তিনি। বাধা পেয়ে অপর থাবা দিয়ে তাঁর চোখে মুখে আঘাত করে চিতাটি। প্রাণপনে নিজেকে বাঁচানোর চেষ্টা চালান ওই শ্রমিক। একা পেরে উঠবেন না ভেবে চিৎকারও করেন। অজিতের চিৎকারে এলাকাবাসীরা ছুটে আসেন। তার আগেই অবশ্য পালিয়ে যায় চিতাবাঘটি। স্থানীয় বাসিন্দারা অজিত ওরাওঁকে গুরুতর জখম অবস্থায় প্রথমে চা বাগানের হাসপাতালে, পরে মালবাজার হাসপাতালে ভর্তি করান।

[হাতুড়ে ডাক্তারকে দিয়ে গর্ভপাতে বিপত্তি, সিউড়িতে চাঞ্চল্য]

ওই চা বাগানে এর আগেও চিতাবাঘের হামলার ঘটনা ঘটেছে। বাগানের শ্রমিক লরেন্স ওরাওঁ জানিয়েছেন, তাঁদের চা বাগানে চিতাবাঘের উপদ্রবের কথা বন দফতরকে অনেক আগেই জানানো হয়েছে কিন্তু বনদপ্তরের তরফে খাঁচা পাতার উদ্যোগ নেওয়া হয়নি। বনদপ্তরের মালবাজারের বিট অফিসার দুলাল দে জানিয়েছেন, চিতাটি কোথা থেকে এল তা খতিয়ে দেখা হবে। আহত চা শ্রমিকের চিকিৎসার খরচও বনদপ্তর দেবে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement