BREAKING NEWS

১৭  মাঘ  ১৪২৯  শুক্রবার ৩ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

বসিরহাটে বসে উত্তরাখণ্ডের প্রধান বিচারপতির ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক, গ্রেপ্তার বাংলার রাজিবুল

Published by: Sayani Sen |    Posted: July 21, 2022 12:16 pm|    Updated: July 21, 2022 12:25 pm

Man hacked Uttarakhand Chief Justice's Facebook account, arrested form Basirhat

গোবিন্দ রায়: বসিরহাটে বসে কারসাজি। প্রযুক্তিকেই হাতিয়ার করে উত্তরাখণ্ডের প্রধান বিচারপতি রাঘবেন্দ্র সিং চৌহানের ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক। পুলিশের জালে বসিরহাটের যুবক। জানা গিয়েছে, ধৃতের নাম রাজিবুল মিস্ত্রি। সে উত্তর ২৪ পরগনার বসিরহাটের মাটিয়া থানা এলাকার বেগমপুর বিবিপুর হাইস্কুলের দ্বাদশ শ্রেণির ছাত্র।

অভিযোগ, আড়াই মাস আগে উত্তরাখণ্ডের (Uttarakhand) প্রধান বিচারপতির ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করে সে। উস্কানিমূলক হুমকি-সহ একাধিক মন্তব্য লিখে বিচারপতির ফেসবুক অ্যাকাউন্ট থেকে পোস্ট করা হয়। এরপরই প্রধান বিচারপতি রাঘবেন্দ্র সিং চৌহান মাল্লিতাল থানায় অভিযোগ দায়ের করেন।

[আরও পড়ুন: সুন্দরবনে বেড়াতে যাওয়াই কাল, গোমর নদীতে নৌকা থেকে নিখোঁজ পর্যটক]

সেই অভিযোগের ভিত্তিতেই তদন্ত শুরু করে উত্তরাখণ্ড পুলিশ। অভিযুক্তের মোবাইলের টাওয়ার লোকেশন ট্র্যাক করে জানা যায় রাজিবুলের বাড়ি উত্তর চব্বিশ পরগনার মাটিয়া থানা এলাকায়। বুধবার তাকে গ্রেপ্তার করা হয়। ট্রানজিট রিমান্ডে উত্তরাখণ্ড নিয়ে যায় পুলিশ। আগামী ২৩ জুলাই অভিযুক্তকে উত্তরাখণ্ড আদালতে তোলা হবে।
সোশ্যাল মিডিয়ায় প্রতারণার ঘটনা যেন আকছার লেগেই রয়েছে। তবে উত্তরাখণ্ডের বিচারপতির ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করে প্রতারণা বেশ নতুন। তাও আবার ‘প্রতারক’ যখন একজন স্কুলছাত্র। স্বাভাবিকভাবেই তাতে দুশ্চিন্তা যে বাড়ছে সে বিষয়ে কোনও সন্দেহ নেই। 

[আরও পড়ুন: বৃষ্টিভেজা টোলপ্লাজায় শূন্যে উড়ল অ্যাম্বুল্যান্স, ভাইরাল দুর্ঘটনার হাড়হিম করা সিসিটিভি ফুটেজ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে