২৭ অগ্রহায়ণ  ১৪২৬  শনিবার ১৪ ডিসেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

দেবব্রত মণ্ডল, বারুইপুর: শিকারকে লক্ষ্য করে ঝাঁপ দিয়েছিল দক্ষিণরায়। থাবার মধ্যেও চলে এসেছিল শিকার। জিভ তখন রক্তের স্বাদগ্রহণের অপেক্ষায়। কিন্তু বিধি বাম। শিকার নিয়ে নদীর চরের কাদা থেকে আর উঠতে পারল না সে। ফলে অনাস্বাদিতই রইল নরমাংসের স্বাদ। এই সুযোগে অন্যান্য সঙ্গীদের সহযোগিতায় বাঘের কবল থেকে আহত অবস্থায় ফিরলেন ওই মৎস্যজীবী। ক্ষতবিক্ষত অবস্থায় আপাতত গোসাবা অবস্থায় চিকিৎসাধীন আহত ওই মৎস্যজীবী। আহত মৎস্যজীবী বয়স বাষট্টির জয়দেব মণ্ডল।

ঘটনাটি ঘটেছে শনিবার সকালে সুন্দরবনের গাড়াল নদীতে। স্থানীয় ও বনদপ্তর সূত্রে খবর, গত বুধবার আহত ওই মৎস্যজীবী তাঁর কয়েকজন সঙ্গীকে নিয়ে সুন্দরবনের জঙ্গলে গিয়েছিলেন মাছ ধরতে। খালের মধ্যে জাল পেতে মাছ ধরার সময় হঠাৎই তাঁদের উপর লাফিয়ে পড়ে রয়্যাল বেঙ্গল টাইগার। কিন্তু সঙ্গীসাথীর সহযোগিতায় আর নদীর কাদায় পড়ে প্রাণে বেঁচে ফিরলেন ওই মৎস্যজীবী। তাঁর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাঁকে গোসাবা হাসপাতালে আনা হয়েছে চিকিৎসার জন্য। শরীরে একাধিক জায়গায় আঘাতের চিহ্ন থাকায় বেশ কিছু অংশে সেলাইয়ে পড়েছে। তবে এখন তিনি বিপন্মুক্ত।

[আরও পড়ুন : সরকারি প্রকল্পের সুবিধাদানের বদলে টাকা চাইলে FIR, হুঁশিয়ারি জেলা পরিষদে সভাধিপতির] 

ভাটার সময় যখন তাঁরা মাছ সংগ্রহ করছিলেন, তখনই তাঁদের উপর আক্রমণ করে বাঘ। এ বিষয়ে আহত মৎস্যজীবী সঙ্গী সুপদ মণ্ডল ও কৃষ্ণপদ মণ্ডল বলেন, “পিছনদিকে মাছ তুলছিল জয়দেব। সামনে জাল পাতা ছিল। এমন সময় বাঘ লাফিয়ে পড়ে ওর গায়ের উপরে। ঘাড় লক্ষ্য করে আক্রমণ করার পর কাদায় আটকে যায় বাঘের পিছনে দুটি পা। ফলে শিকার নিয়ে আর পালাতে পারেনি। আমরা তখন পাশ থেকে ছুটে গিয়ে বাঘের সঙ্গে লড়াই করে ওকে ছাড়িয়ে নিয়ে আসি। এইভাবে বাঘ আক্রমণ করবে বুঝে উঠতে পারিনি।’ আহত মৎস্যজীবীর দু’হাতে, মুখে এবং গলায় জখম হওয়ার চিহ্ন মিলেছে।

এই বিষয়ে বনদপ্তর সূত্রে জানা গিয়েছে, ওই মৎস্যজীবীদের কাছে মাছ ধরার সরকারি অনুমতি পত্র ছিল। তবে যে জায়গায় বাঘের আক্রমণের ঘটনা ঘটেছে, সেটা মাছ ধরার জায়গা কিনা তাও খতিয়ে দেখছে বনদপ্তর।

[আরও পড়ুন : বাড়ি থেকে পড়ে মৃত্যু ইঞ্জিনিয়রের, দুর্ঘটনা না আত্মহত্যা ধন্দে পুলিশ] 

 

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং