BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সমস্যা সমাধানের প্রতিশ্রুতি দিয়ে মহিলার থেকে লক্ষ লক্ষ টাকা আদায়! গ্রেপ্তার ভুয়ো সাংবাদিক

Published by: Sucheta Sengupta |    Posted: March 26, 2022 8:04 pm|    Updated: March 26, 2022 8:04 pm

Man who introduced himself as journalist arrested of accussing monetary fraud with a woman | Sangbad Pratidin

দিব্যেন্দু মজুমদার, হুগলি: সোশ্যাল মিডিয়াতে (Social Media) সংবাদ পরিবেশনের মাধ্যমে পারিবারিক সমস্যা মেটানোর প্রতিশ্রুতি দিয়ে আর্থিক প্রতারণা। ৪০ হাজার টাকা প্রতারণা করার অভিযোগে এক ভুয়ো সাংবাদিককে 9Fake Journalist) গ্রেপ্তার করল চুঁচুড়া থানার পুলিশ। কলকাতার শশীভূষণ নিয়োগী বাগান লেনের এক মহিলার অভিযোগের পরিপ্রেক্ষিতে ওই ব্যক্তিকে শুক্রবার রাতে তাকে গ্রেপ্তার করা হয়। ধৃতের নাম অমিতাভ চক্রবর্তী। বাড়ি কলকাতার বরানগর এলাকায়। শনিবার ধৃতকে চুঁচুড়া আদালতে তোলা হলে ৫ দিনের হেফাজতের নির্দেশ দেন বিচারক।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃত অমিতাভ চক্রবর্তী নিজেকে একটি পোর্টালের সাংবাদিক পরিচয় দিয়ে বিভিন্ন সময় বিভিন্ন মানুষের সঙ্গে প্রতারণা করেছে। আর এই কাজে তাকে সবরকম ভাবে সাহায্য করেছে স্ত্রী। প্রতারক অমিতাভর বাড়ি বরানগর এলাকায় হলেও বর্তমানে সে উত্তরপাড়ায় (Uttarpara) থাকে বলে পুলিশকে জানিয়েছে। আরও জানা গিয়েছে, প্রতারক ওই মহিলার পারিবারিক সমস্যা সমাধানের জন্য নিজেকে আসানসোলের একটি পোর্টালের সাংবাদিক বলে পরিচয় দিয়ে তাকে সাহায্যের আশ্বাস দেয়।

[আরও পড়ুন: আগামী সপ্তাহের শুরুতেই ২ দিন ভারত বন্‌ধ, রাজ্যকে সচল রাখতে কঠোর নবান্ন]

প্রসঙ্গক্রমে অভিযোগকারী মহিলার স্বামীর বাড়ি চুঁচুড়া থানা এলাকায়। সেখানে চুঁচুড়া মহিলা থানায় অভিযোগকারী তার স্বামীর বিরুদ্ধে বধূ নির্যাতনের অভিযোগ দায়ের করেছিলেন। সেই সমস্যা সমাধানে মহিলার বিশ্বাসযোগ্যতা অর্জন করার জন্য প্রতারক অমিতাভ তার স্ত্রী অনিন্দিতা চক্রবর্তীকে সঙ্গে নিয়ে এসে দু’জনে মিলে মহিলাকে সাহায্য করবে বলে আশ্বস্ত করে। দু’জনেই একটি পোর্টালের পরিচয় পত্র দেখিয়ে মহিলার বিশ্বাস অর্জন করে। পুলিশের নাম করে ওই মহিলার থেকে প্রতারণা করে ৪০,৮০০ টাকা হাতিয়ে নেয় অমিতাভ।

[আরও পড়ুন: উপহারের লোভ দেখিয়ে ১১ বছরের কিশোরীর উপর পাশবিক যৌন অত্যাচার, বসিরহাটে গ্রেপ্তার দুই]

এরপরই অভিযোগকারী বুঝতে পারেন যে তিনি প্রতারিত হয়েছেন। অভিযোগকারী মহিলা শুক্রবার রাতে চুঁচুড়া থানায় অমিতাভ চক্রবর্তী ও অনিন্দিতা চক্রবর্তীর বিরুদ্ধে একটি প্রতারণার অভিযোগ দায়ের করেন। এরপরই চুঁচুড়া থানার পুলিশ তদন্তে নেমে অমিতাভকে আটক করে দীর্ঘ জিজ্ঞাসাবাদের পর গভীর রাতে তাকে গ্রেপ্তার করে। পুলিশ জানিয়েছে প্রতারকের কাছ থেকে একটি পোর্টালের পরিচয়পত্র উদ্ধার হয়েছে, যেটি ভুয়ো পরিচয়পত্র। পাশাপাশি পুলিশ ধৃত অমিতাভর স্ত্রী অনিন্দিতার বিরুদ্ধে অভিযোগ খতিয়ে দেখছে। পুলিশ জানিয়েছে, ধৃতকে পুলিশি হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করে জানার চেষ্টা করা হবে, সে আর কতজনের সঙ্গে এই ধরনের প্রতারণা করেছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে