০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বাংলাদেশে ডলার পাচার, পেট্রাপোল সীমান্ত থেকে গ্রেপ্তার ১

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 16, 2018 6:42 pm|    Updated: July 16, 2018 6:44 pm

Man with US bills held at Bangladesh border

অর্ণব আইচ: বাংলাদেশে মার্কিনি ডলার পাচার করতে গিয়ে বিএসএফ-এর হাতে ধরা পড়ল এক ব্যক্তি। গোপন সূত্রে খবর পেয়ে উত্তর ২৪ পরগনার পেট্রাপোল সীমান্ত থেকে তারিক আলি সর্দার নামে ওই ব্যক্তিকে বিএসএফ-এর গোয়েন্দারা ধরে ফেলেন। তার কাছ থেকে উদ্ধার হয় ১০ হাজার মার্কিন ডলার।

[উচ্চবর্ণের হুমকিকে বুড়ো আঙুল, উত্তরপ্রদেশে ঢাকঢোল পিটিয়ে বিয়ে দলিত যুবকের]

বিএসএফ জানিয়েছে, রবিবার দুপুরে ওই ব্যক্তিকে পেট্রপোল সীমান্তের কাছে ঘোরাঘুরি করতে দেখে সন্দেহ হয় বিএসএফ গোয়েন্দাদের। তার হাতে ছিল একটি ব্যাগ। ওই ব্যাগে কী রয়েছে জিজ্ঞাসা করতেই সে পালানোর চেষ্টা করে। তাকে আটকে রেখে ব্যাগটি পরীক্ষা করা হয়। ব্যাগ থেকে উদ্ধার হয় ১০ হাজার মার্কিন ডলার। তাকে জেরা করে জানা যায় যে, তার বাড়ি পেট্রাপোল থানা এলাকার জয়ন্তীপুর গ্রামে। তারই এক পরিচিত ব্যক্তি বলে, তার কাছ থেকে ডলারভরতি ওই ব্যাগটি একজন নেবে। সে একটি ‘কোড’ জানাবে। সেই ‘কোড’বললেই যেন তার হাতে ব্যাগটি তুলে দেওয়া হয়। যে ব্যক্তি ব্যাগটি নেবে, সে বাংলাদেশি। ব্যাগটি নিয়ে সে বাংলাদেশে চলে যাবে, তাও তাকে জানানো হয়। কিন্তু ওই বাংলাদেশির পরিচয় তাকে জানানো হয়নি।

গোয়েন্দাদের সন্দেহ, যে ব্যক্তি ধরা পড়েছে, সে বহনকারী মাত্র। যে ব্যক্তি তাকে ডলার তুলে দিয়েছিল, সে এই ডলার পাচারচক্রের এক মাথা। পেট্রপোল থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয় ওই ব্যক্তিকে। তাকে জেরা করে চক্রের মাথাদের সন্ধান চলছে। এর আগে সে কতবার বিদেশি মুদ্রা পাচার করেছে, তা জানার চেষ্টা চলছে বলে জানিয়েছেন গোয়েন্দারা।

[দুর্ঘটনায় ট্রেনের কাউ-ক্যাচারে আটকে যুবক, উদ্ধার করল কলকাতা পুলিশ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে