BREAKING NEWS

৫ কার্তিক  ১৪২৮  শনিবার ২৩ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

পুজোর ভোগ খেয়ে বমি ও পেটে ব্যথা, দক্ষিণ ২৪ পরগনায় অসুস্থ বহু, ভরতি হাসপাতালে

Published by: Sayani Sen |    Posted: October 10, 2021 9:47 am|    Updated: October 10, 2021 10:55 am

Many people became hospitalized over food poisoning in canning । Sangbad Pratidin

দেবব্রত মণ্ডল, বারুইপুর: বাড়ির পুজোর প্রসাদ খেয়ে অসুস্থ কমপক্ষে ১৫ জন। তাঁদের মধ্যে ৬ জনের শারীরিক অবস্থা কিছুটা আশঙ্কাজনক। দক্ষিণ ২৪ পরগনার জীবনতলা থানার মঠেরদিঘির কালিকাতলা এলাকার ঘটনা। অসুস্থরা প্রত্যেকেই মঠেরদিঘি ব্লক হাসপাতালে ভরতি। তাঁদের দেখতে হাসপাতালে যান বিধায়কও। খাদ্যে বিষক্রিয়ার (Food Poison) জেরে অসুস্থতা বলেই দাবি তাঁর।

দক্ষিণ ২৪ পরগনার জীবনতলা থানার কালিকাতলা এলাকার এক বাসিন্দার বাড়িতে ছাদ ঢালাই উপলক্ষে পুজোর আয়োজন করা হয়। বেশ কয়েকজনকে নিমন্ত্রণও করেছিলেন ওই ব্যক্তি। ভুরিভোজের বন্দোবস্ত ছিল। খাওয়াদাওয়া সেরে বাড়ি ফেরার পর থেকে শারীরিক অসুস্থতা দেখা দিতে থাকে।

[আরও পড়ুন: বর্ধমান স্টেশন থেকে তুলে নিয়ে গিয়ে মহিলাকে ‘গণধর্ষণ’, গ্রেপ্তার ২ অভিযুক্ত]

একে একে বেশিরভাগেরই পেটখারাপ হয়। সঙ্গে পেটে অসহ্য যন্ত্রণা, কাঁপুনি দিয়ে জ্বর, বমির মতো সমস্যাও হতে থাকে তাঁদের। অসুস্থদের মধ্যে শিশুরাও রয়েছে। তড়িঘড়ি অসুস্থদের মঠেরদিঘি ব্লক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। শুরু হয় চিকিৎসা। হাসপাতাল সূত্রে খবর, খাদ্যে বিষক্রিয়ার জেরে এই কাণ্ড ঘটেছে। অসুস্থদের মধ্যে ৬ জনের অবস্থা সামান্য আশঙ্কাজনক বলেই মনে করা হচ্ছে। তবে খুব দুশ্চিন্তার কিছু নেই বলেই জানা গিয়েছে।

এদিকে, প্রসাদ খেয়ে অসুস্থতার খবর পাওয়ামাত্রই হাসপাতালে পৌঁছন স্থানীয় বিধায়ত সওকত মোল্লা। চিকিৎসকের সঙ্গে কথাও বলেন তিনি। বলেন, “প্রসাদ খেয়েই সকলে অসুস্থ হয়ে পড়েছেন। চিকিৎসকদের তৎপরতায় পরিস্থিতি সামাল দেওয়া সম্ভব হয়েছে। তাই চিকিৎসকদের ধন্যবাদ জানাই।”

[আরও পড়ুন: Durga Puja 2021: করোনার চোখরাঙানি, এবছরও ইছামতীতে দুই বাংলার বিসর্জনে দর্শনার্থীদের জমায়েত নিষিদ্ধ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement