BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বৃহস্পতিবার ২৬ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

১৩ মে থেকে ১৪দিনের জন্য বাতিল হাওড়ার এই শাখা ৬৮টি ট্রেন, জেনে নিন খুঁটিনাটি

Published by: Sulaya Singha |    Posted: May 10, 2022 9:20 pm|    Updated: May 10, 2022 9:20 pm

Many trains between Howrah and Bandel will be cancelled for 14 days | Sangbad Pratidin

ফাইল ছবি

সুব্রত বিশ্বাস: হাওড়া-ব্যান্ডেল শাখার যাত্রীদের জন্য দুঃসংবাদ। আগামী ১৩ মে থেকে দু’সপ্তাহ প্রতিদিন চার ঘণ্টা করে বন্ধ থাকবে ওই শাখার ট্রেন চলাচল। ফলে কর্মস্থলে পৌঁছতে সমস্যায় পড়তে পারেন নিত্যযাত্রীরা। তাই আগেভাগেই বিজ্ঞপ্তি দিয়ে এ কথা জানিয়ে দিল রেল কর্তৃপক্ষ।

রেলের তরফে জানানো হয়েছে, ব্যান্ডেল-মগরা থার্ড লাইনের নন ইন্টারলকিংয়ের কাজের জন্য দুপুরের সময়টায় ওই শাখায় বন্ধ থাকবে ট্রেন। ১৩ মে থেকে ২৬ মে সকাল এগারোটা থেকে দুপুর ২টো পর্যন্ত কোনও লোকাল ট্রেন চলবে না। কোনও কোনওদিন তিনটে পর্যন্তও ট্রেন বন্ধ থাকবে। ওই সময়ে নির্ধারিত শাখা দিয়ে চলাচলকারী বিভিন্ন দিকের ৬৮টি লোকাল ট্রেন বাতিল থাকবে। হাওড়া-মালদহ, হাওড়া-জয়নগর এক্সপ্রেস-সহ মোট ১২টি দূরপাল্লার ট্রেনও বাতিল হবে ওই দিনগুলিতে। সেই সঙ্গে ৩টি এক্সপ্রেস, ২টি MEMU এবং ২টি লোকাল ট্রেনকে অন্য রুটে ঘুরিয়ে দেওয়া হবে। সেই ট্রেনগুলি ছাড়ার সময়ও পরিবর্তিত হতে চলেছে সেই ১৪ দিনের জন্য।

[আরও পড়ুন: অবশেষে কাটল জট, বুধবার বিধায়ক হিসেবে শপথ নেবেন বাবুল সুপ্রিয়]

বাতিল লোকালের মধ্যে থাকছে হাওড়া-ব্যান্ডেলের মধ্যে ১৮টি আপ ও ১৮টি ডাউন, হাওড়া-বালি ও হাওড়া-মেমারির মধ্যে একটি করে আপ ও ডাউন ট্রেন। এছাড়াও হাওড়া-বর্ধমান মেন শাখার তিনটি আপ ও তিনটি ডাউন, ব্যান্ডেল-কাটোয়ার মধ্যে দু’টি আপ ও দু’টি ডাউন, ব্যান্ডেল-নৈহাটির মধ্যে চারটি আপ ও চারটি ডাউন ট্রেন ১৪ দিনের জন্য বাতিল করা হয়েছে। শিয়ালদহ-বর্ধমানের মধ্য়েও একটি আপ ও একটি ডাউন ট্রেন বাতিল থাকবে দু’সপ্তাহ ধরে।

পূর্ব রেল জানিয়েছে, দীর্ঘ সময়ের কাজ হওয়ায় শুধু রাতে তা করা সম্ভব নয়। সেই জন্য দিনের এমন সময় বেছে নেওয়া হয়েছে যখন ট্রেন কম চলে। লাইনের কাজের জন্য ট্রেন চলাচল বন্ধ করা জরুরি হয়ে পড়ায় এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে রেল। তবে রেলের সিদ্ধান্তে নিত্যযাত্রীরা যে অসুবিধায় পড়বেন, তা আন্দাজ করাই যায়।

[আরও পড়ুন: বান্ধবী কাবায়েভার সন্তানের বাবা হচ্ছেন পুতিন! গুঞ্জনে সরগরম রাশিয়া]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে