Advertisement
Advertisement
Sealdah

টানা ২০ দিন শিয়ালদহ শাখায় বাতিল বহু লোকাল, ঘুরপথে চলবে কিছু ট্রেন, চরম ভোগান্তির আশঙ্কা

জেনে নিন বাতিল কোন কোন ট্রেন।

Many trains cancelled in Sealdah division for 20 days

প্রতীকী ছবি।

Published by: Tiyasha Sarkar
  • Posted:April 16, 2024 1:34 pm
  • Updated:April 16, 2024 1:34 pm

সুব্রত বিশ্বাস: একে চাঁদিফাটা গরম, তার উপর দুয়ারে ভোট। এরই মাঝে নিত্যযাত্রীদের জন্য দুঃসংবাদ। শিয়ালদহ মেইন ও শিয়ালদহ-বনগাঁ শাখায় টানা ২০ দিন বাতিল একাধিক লোকাল। ঘুরপথে চালানো হবে কিছু ট্রেন। হাওড়া ডিভিশনের কিছু ট্রেনও চালানো হবে ঘুরপথে। ফলে স্বাভাবিকভাবেই চূড়ান্ত ভোগান্তির আশঙ্কায় আমজনতা।

শিয়ালদহ ডিভিশন সূত্রে খবর, যাত্রী পরিষেবার স্বার্থে ব্যালাস্টহীন ট্র্যাক সংস্কারের কাজ চলবে। এছাড়াও বেশ কয়েকটি প্ল‌্যাটফর্ম সম্প্রসারণ ও ওভারহেড তারের কাজও হবে। সেই কারণেই আগামী ১৮ এপ্রিল থেকে ৭ মে পর্যন্ত বহু লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। কয়েকটির যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছে। টানা ২০ দিন ট্রেন বাতিল ও যাত্রাপথ সংক্ষিপ্ত করার সিদ্ধান্ত নিয়ে যাত্রীদের মধ্যে তীব্র উৎকণ্ঠা তৈরি হয়েছে। রেলের কথায়, উন্নত রেলপরিষেবার স্বার্থেই এই পদক্ষেপ।

Advertisement

[আরও পড়ুন: নবরাত্রিতে নিরামিষ খাবার অর্ডার করে মিলল আমিষ মোমো! জোম্যাটোর পরিষেবায় ক্ষুব্ধ গ্রাহক]

বাতিল থাকবে কোন কোন ট্রেন

Advertisement

আপ-ডাউন দমদম জংশন-বারাকপুর
দমদম জংশন-গোবরডাঙা,
গোবরডাঙা-শিয়ালদহ,
আপ-ডাউন মাঝেরহাট-হাবড়া
আপ-ডাউন মাঝেরহাট-দত্তপুকুর
শিয়ালদহ-বারাসত
শিয়ালদহ-বারাকপুর
আপ-ডাউন বারাকপুর-বিবাদী বাগ
বারাকপুর-শিয়ালদহ
আপ-ডাউন বারাসত-মাঝেরহাট
বারাসত-হাসনাবাদ
হাসনাবাদ-বিবাদী বাগ
আপ-ডাউন মাঝেরহাট-মধ্যমগ্রাম
মাঝেরহাট-হাসনাবাদ
হাসনাবাদ-দমদম জংশন

রেল সূত্রে খবর, গেদে-মাঝেরহাট লোকাল যাবে রানাঘাট পর্যন্ত। লক্ষ্মীকান্তপুর-মাঝেরহাট লোকাল চলবে বালিগঞ্জ পর্যন্ত। আবার মাঝেরহাট-হাবড়া লোকাল বারাসত থেকে চলবে। মাঝেরহাট-বারাসত লোকাল দমদম ক্যান্টনমেন্ট থেকে যাত্রা শুরু করবে। একইভাবে বনগাঁ জংশন-মাঝেরহাট লোকাল দমদম ক্যান্টনমেন্টে যাত্রা শেষ করবে। বনগাঁ জংশন-মাঝেরহাট এবং হাসনাবাদ-মাঝেরহাট লোকাল বারাসতে যাত্রা শেষ করবে। গেদে-মাঝেরহাট লোকাল যাবে রানাঘাট পর্যন্ত।

[আরও পড়ুন: মুখে মাস্ক, চোখে হতাশা, আচমকা কী হল হিনা খানের? অভিনেত্রীর পোস্টে উদ্বিগ্ন অনুরাগীরা]

এদিকে ১৫ এপ্রিল থেকে ২২ জুন পর্যন্ত হাওড়া ডিভিশনের হাওড়া-বর্ধমান কর্ড লাইনের বালি এবং হাওড়া-বর্ধমানের মেন শাখায় রেল ব্রিজের রক্ষণাবেক্ষণের কাজ করা হবে। এই কাজ চলাকালীন ওই সময়ে প্রতিদিন ১৫০ মিনিট ধরে ট্র্যাফিক ও পাওয়ার ব্লক থাকবে। এজন্য দেরাদুন-হাওড়া কুম্ভ এক্সপ্রেস, দেরাদুন-হাওড়া এক্সপ্রেস, মুজফফরপুর-হাওড়া জনসাধারণ এক্সপ্রেস ব্যান্ডেল দিয়ে ঘুরপথে যাতায়াত করবে। হাওড়া বর্ধমান মেমু ট্রেনটি ডানকুনি দিয়ে ঘুরে যাতায়াত করবে। অন্যদিকে মোকামা-হাওড়া এক্সপ্রেস, গয়া-হাওড়া এক্সপ্রেস নির্ধারিত রুটে চললেও যথা সময়ের থেকে দেরিতে চলবে। মোকামা -হাওড়া এক্সপ্রেস ৭৫ মিনিট এবং গয়া হাওড়া এক্সপ্রেস ১৫ মিনিট দেরিতে চলবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ