১৪ ফাল্গুন  ১৪২৭  রবিবার ২৮ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

‘তৃণমূল নেতার মাথা চাই’, ‘মাওবাদী’ কায়দায় পোস্টার ঘিরে সরগরম এগরা

Published by: Paramita Paul |    Posted: February 21, 2021 10:44 am|    Updated: February 21, 2021 11:56 am

An Images

রঞ্জন মহাপাত্র, এগরা: ‘তৃণমূল নেতার মাথা চাই।’ ‘মাওবাদী’ কায়দায় পোস্টার পড়ল পূর্ব মেদিনীপুর জেলার এগরায়। এই ঘটনায় এলাকায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে। থানায় অভিযোগ দায়ের করেছেন সংশ্লিষ্ট তৃণমূল (TMC) নেতা। যদিও তাঁর অভিযোগ, বিজেপি ভয় দেখাতেই এই পোস্টার দিয়েছে। তৃণমূলের অভিযোগ উড়িয়ে গেরুয়া শিবিরের পালটা দাবি, ওই পোস্টার দুর্নীতির বিরুদ্ধে সাধারণ মানুষের ক্ষোভের বহিঃপ্রকাশ। কে বা কারা এই পোস্টার দিয়েছেন, তা খতিয়ে দেখতে তদন্ত শুরু করেছে পুলিশ।

এগরায় পাঁচরোল অঞ্চলে তৃণমূলের সভাপতি অশোক দাসের ‘মাথা চাই’ লেখা পোস্টার স্থানীয় কয়েকটি গ্রামের বিভিন্ন জায়গায় দেওয়া হয়েছে। পোস্টারের নীচের অংশে লেখা ‘বি, মাও’। রবিবার সকালে এলাকার কসবাগোলা, রায়দা, বাগমারি প্রভৃতি গ্রামে বিদ্যুতের খুঁটিতে এই পোস্টারগুলি দেখতে পান স্থানীয় বাসিন্দারা। নির্বাচনের আগে এই ধরনের পোস্টার পড়ায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। এদিনই এগরায় পাঁচরোল তেঁতুলমুড়ি গ্রামের বাসিন্দা অশোকবাবু থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

[আরও পড়ুন : জেলায় বাম-কংগ্রেস-ISF জোট জটিলতা আরও প্রকট, বাড়ছে বামেদের শরিকি দ্বন্দ্বও]

এই ঘটনা সম্পর্কে তৃণমূল নেতা অশোক দাস বলেন, “আমি এই ঘটনার পর থেকে আতঙ্কে ভুগছি। আসলে আমি এলাকায় তৃণমূলের সংগঠন বাড়ানোর পাশাপাশি জনসভা-মিছিলে অংশ নিচ্ছি। তাই বিজেপির লোকজন রাজনৈতিক চক্রান্ত করে এসব করেছে।” তিনি আরও জানান, “থানায় অভিযোগ জানানোর পাশাপাশি, পুলিশকে গোটা ঘটনার তদন্ত এবং দোষীদের চিহ্নিত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আরজি জানিয়েছি।”

তৃণমূলের অভিযোগ উড়িয়ে বিজেপির কাঁথি সাংগঠনিক জেলা সভাপতি অনুপ চক্রবর্তী বলেন, “তৃণমূলের নেতারা নানা প্রকল্পে প্রচুর দুর্নীতি করেছেন এবং কাটমানি নিয়েছেন। তাই বিভিন্ন জায়গায় মানুষের ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটছে। এসবের সঙ্গে বিজেপির কোনও যোগই নেই।” এগরা থানার এক পুলিশ আধিকারিক জানান, “ঘটনার অভিযোগ দায়ের হয়েছে। গোটা ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।”

[আরও পড়ুন : সিপিএম কার্যালয়ে এবিভিপির পোস্টার, প্রতিবাদে জাতীয় সড়ক অবরোধ বাম কর্মী, সমর্থকদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement