BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৮  রবিবার ২৬ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

Covid-19: সংক্রমণ ঠেকাতে ফের কড়াকড়ি বারাসতে, জেনে নিন কোন সময় খোলা থাকবে বাজার

Published by: Paramita Paul |    Posted: July 30, 2021 7:24 pm|    Updated: July 30, 2021 9:06 pm

Markets of Barasat can be open between 7am to 10am as COVID-19 cases surges | Sangbad Pratidin

ছবি: প্রতীকী।

অর্ণব দাস, বারাসত: উত্তর ২৪ পরগনার কোভিড (COVID-19) সংক্রমণ বাড়াচ্ছে চিন্তা। সেই সংক্রমণে লাগাম পরাতে বারাসত এলাকার বাজার খোলা রাখার সময় বেঁধে দেওয়া হল। এই এলাকার ৬টি বাজার আর সারাদিন খোলা থাকবে না। দিনের নির্দিষ্ট সময়ে করা যাবে কেনাকাটা। শুক্রবার এ কথা জানিয়েছেন বারাসত (Barasat) পুরসভার পুর প্রশাসক সুনীল মুখোপাধ্যায়।

এদিন তিনি জানিয়েছেন, “বাজারে ভিড় না করার জন্য পুরসভার পক্ষ থেকে বারংবার প্রচার করা হয়েছে। তবুও মানুষ বাজারগুলিতে ভিড় করা কমাচ্ছে না। অনেকক্ষেত্রেই দেখা যাচ্ছে বাজার করতে আসা লোকদের মুখে মাস্ক নেই, ব্যবহার করা হচ্ছে না স্যানিটাইজার। তৃতীয় ঢেউয়ের আগে আমরা কোনও ঝুঁকি নিতে চাই না। তাই বাজার গুলিতে ভিড় কমাতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।” পুরসভার তরফে জানানো হয়েছে এবার থেকে সকাল ৭টা থেকে বেলা ১০টা পর্যন্ত খোলা থাকবে বাজার।” সেখানে মানতে হবে করোনাবিধিও। কোন ছ’টি বাজারে জারি হচ্ছে নিয়ম? 

[আরও পড়ুন: Coronavirus : ধীরে ধীরে সুস্থ হচ্ছে বাংলা, গত ২৪ ঘণ্টায় একধাক্কায় অনেকটা কমল মৃত্যু]

বারাসত পুরসভা অঞ্চলের কাজিপাড়া বাজার, বড় বাজার, বিধান মার্কেট, বারাসত কোর্টের মাঠের বাজার, হেলাবটতলার বাজার-সহ মোট ছয়টি বাজার সকাল সাতটা থেকে দশটা পর্যন্ত খোলা রাখার কথা ঘোষণা করেছে পুরসভা। পুরসভা সূত্রে খবর, আগামী ১লা আগস্ট থেকে এই নির্দেশিকা কার্যকর করা হবে। ইতিমধ্যেই বারাসত থানার পক্ষ থেকে এর প্রচারও শুরু করে দেওয়া হয়েছে। বিধিনিষেধ অমান্য করলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও খবর।

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা (Corona Virus) আক্রান্তদের মধ্যে ১০১ জন উত্তর ২৪ পরগনার। অর্থাৎ দৈনিক সংক্রমণের নিরিখে ফের প্রথম স্থানে ওই জেলা। ফলে সংক্রমণে লাগাম টানতে ফের কড়াকড়ি শুরু হল এ জেলার বিভিন্ন এলাকায়। 

[আরও পড়ুন: Coronavirus : ধীরে ধীরে সুস্থ হচ্ছে বাংলা, গত ২৪ ঘণ্টায় একধাক্কায় অনেকটা কমল মৃত্যু]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×