BREAKING NEWS

১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

পারিবারিক বিবাদে লুট মাধ্যমিকের মার্কশিট-সার্টিফিকেট! প্রশাসনের দ্বারস্থ তরুণী

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 19, 2018 9:23 pm|    Updated: August 21, 2018 7:54 pm

Marksheet-certificate goes missing in family dispute, girl seeks police

পলাশ পাত্র, তেহট্ট: জমি নিয়ে পারিবারিক বিবাদ। মাধ্যমিক পরীক্ষার মার্কশিট ও সার্টিফিকেট লুটের অভিযোগ। একাদশ শ্রেণিতে ভরতি হতে না পেরে জেলাশাসক ও পুলিশ সুপারের দ্বারস্থ বছর আঠেরোর এক তরুণী। ঘটনাটি ঘটেছে নদিয়ার তেহট্টের মুরুটিয়ায়। ওই তরুণীর পরিবারের লোকেরা ঘরছাড়া। এক আত্মীয়ের বাড়িতে আশ্রয় নিয়েছেন তিনি।

[দুধের শিশুকে খুন না করলে গ্রামে ঢোকা বন্ধ মায়ের, কী করলেন আদিবাসী তরুণী?]

নদিয়ার তেহট্টের প্রত্যন্ত এলাকা মুরুটিয়া। এই মুরুটিয়া থানার অন্তর্গত বাংলাদেশ সীমান্ত লাগোয়া কেচুয়াডাঙা গ্রাম। কেচুয়াডাঙার বাসিন্দা জাহাঙ্গীর মণ্ডল ও হোসেন মণ্ডল। পারিবারিক জমি নিয়ে তাঁদের বিবাদ দীর্ঘদিনের। হোসেন মণ্ডলের মেয়ে বছর শিল্পী খাতুন। এ বছর মাধ্যমিক পরীক্ষার পাস করেছেন বছর আঠেরোর ওই তরুণী। কিন্তু, একাদশ শ্রেণিতে ভরতি হতে পারছেন না শিল্পী। কারণ, মাধ্যমিক পরীক্ষার মার্কশিট, সার্টিফিকেট, এমনকী বিপিএল কার্ডও লুট হয়ে গিয়েছে। গত ১৩ জুন স্থানীয় একটি স্কুলে একাদশ শ্রেণিতে ভরতি হতে গিয়েছিলেন তিনি। কিন্তু, তাঁর কাছে মাধ্যমিকের আসল মার্কশিট ও সার্টিফিকেট ছিল না। এক বান্ধবীকে লাইনে দাঁড় করিয়ে ফের বাড়িতে আসেন শিল্পী। বছর আঠেরোর ওই তরুণীর দাবি, বাড়ি ঢোকামাত্রই বোমার শব্দ পান তিনি। ভয়ে ততক্ষণে পালিয়েছেন শিল্পী খাতুনের বাবা-মা-সহ পরিবারের অন্যেরা। শিল্পীর অভিযোগ, তাঁকেও বেধড়ক মারধর করেন জাহাঙ্গীর খান ও তাঁর পরিবারের লোকেরা। মাধ্যমিকের মার্কশিট, সার্টিফিকেট ও বিপিএল কার্ড লুট করে নিয়ে চলে যায় তাঁরা। এমনকী, শিল্পীকে বাড়ি ছেড়ে চলে যাওয়ার জন্য জন্য হুমকিও দেওয়া হয় বলে অভিযোগ।

ঘটনার পর মুরুটিয়া থানায় অভিযোগ জানাতে গিয়েছিলেন শিল্পী। কিন্তু, সহযোগিতা করা তো দুর অস্ত, উলটে ওই তরুণীকেই পুলিশ জেলে ঢুকিয়ে দেওয়ার হুমকি দেয় বলে অভিযোগ। এখন এক আত্মীয়ের বাড়িতে রয়েছেন তিনি। মঙ্গলবার সকালে কৃষ্ণনগরে গিয়ে নদিয়ার জেলাশাসক ও পুলিশ সুপারের কাছে অভিযোগ জানালেন শিল্পী খাতুন। দোষীদের শাস্তির দাবি তুলেছেন তিনি। বিপদের সময়ে ছাত্রীর পাশে থাকার আশ্বাস দিয়েছেন স্কুল কর্তৃপক্ষও।

[জামাই সাজে সাজলেন ধামেশ্বরের গৌরাঙ্গ মহাপ্রভু, ভক্তদের ঢল নবদ্বীপে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে