Advertisement
Advertisement
Fire

কাজের সময় কামারহাটির প্রবর্তক জুটমিলে বিধ্বংসী আগুন, আতঙ্কিত শ্রমিকরা

দমকলের ৫টি ইঞ্জিনের সাহায্যে আগুন নিয়ন্ত্রনে।

Massive fire breaks out in old jutemill in Kamarhati, labourers get panicked | Sangbad Pratidin
Published by: Sucheta Sengupta
  • Posted:February 14, 2023 11:47 am
  • Updated:February 14, 2023 1:18 pm

অর্ণব দাস, বারাসত: কামারহাটি শতাব্দী প্রাচীন প্রবর্তক জুটমিলে অগ্নিকাণ্ড (Fire)। মঙ্গলবার কাজের সময় জুটমিলের তিন নম্বর গেটের পাশে থাকা পাটের গুদামে হঠাৎই আগুন দেখতে পান শ্রমিকরা। দাউদাউ করে জ্বলছিল ডাঁই করে রাখা পাট। গলগল করে ধোঁয়া চারপাশে ছেয়ে যায়। সঙ্গে সঙ্গে  খবর দেওয়া হয় কামারহাটি (Kamarhati)দমকল কেন্দ্রে। দমকলের তিনটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করে তড়িঘড়ি। প্রাণহানির কোনও খবর নেই এখনও। 

Advertisement

খবর পেয়ে ঘটনাস্থলে যায় বেলঘরিয়া থানার পুলিশ। পাটের গোডাউনে আগুন লাগায় কালো ধোঁয়ায় ছেয়ে যায় গোটা এলাকা। ফলে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকাবাসীর মধ্যে। দমকলের পাঁচটি ইঞ্জিন প্রায় দু’ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে আনে পরিস্থিতি। তবে তার আগে শ্রমিকরাই পাশের পুকুর থেকে জল এনে আগুন নেভানোর কাজে হাত লাগান। কারখানা গুদামে আগুন লাগার ঘটনায় শ্রমিক মহলেও ব্য়াপক আতঙ্ক ছড়িয়েছে। 

Advertisement

[আরও পড়ুন: ‘যে কোনও অধিনায়কই ওকে দলে নিতে মরিয়া’, ভারতীয় ক্রিকেটারের প্রশংসায় পাক তারকা]

কামারহাটির এই প্রবর্তক জুটমিল (Jutemill) শতাব্দী প্রাচীন। একটা সময় এখানকার উৎপাদনে ভাঁটা পড়লে প্রায় বন্ধের মুখে পড়েছিল জুটমিলটি। ব্যাপক কর্মীছাঁটাই হয়। পরে ফের সচল হয় জুটমিল। কর্মীদের কাজে ফেরানো হয়।  তারপর থেকে স্বাভাবিকই চলছিল জুটমিলের কাজকর্ম। কিন্তু মঙ্গলবার সকালে অগ্নিকাণ্ডের ঘটনায় ফের কাজ ব্যাহত হল। আগুনে গুদামের পাশাপাশি কারখানার কতটা ক্ষয়ক্ষতি হয়েছে, সেই পরিমাণ এখনও সঠিকভাবে জানাতে পারেনি মিল কর্তৃপক্ষ। কীভাবে আগুন লাগল, তাও এখনও অজ্ঞাত। তবে শ্রমিকরা চিন্তিত। ফের যদি ক্ষতির কথা বলে কাজ বন্ধ করে দেয় কর্তৃপক্ষ, তা নিয়ে ভাবছেন তাঁরা।

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: নাড্ডাকে স্বাগত তৃণমূলে যোগ দেওয়া জয় বন্দ্যোপাধ্যায়ের! ভাইরাল ছবি ঘিরে তুঙ্গে জল্পনা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ