BREAKING NEWS

১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বারাসত জেলা স্বাস্থ্যদপ্তরে বিধ্বংসী অগ্নিকাণ্ড, প্রচুর কোভিড ভ্যাকসিন নষ্টের আশঙ্কা

Published by: Tiyasha Sarkar |    Posted: April 17, 2021 7:08 am|    Updated: April 17, 2021 7:08 am

Massive fire broke out at Barasat on Friday night | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বারাসতে জেলা স্বাস্থ্যদপ্তরে বিধ্বংসী অগ্নিকাণ্ড। কালো ধোঁয়ায় ঢেকে যায় এলাকা। দমকলের ১২ টি ইঞ্জিনের বেশ কিছুক্ষণের চেষ্টায় আয়ত্তে আসে আগুন। তবে এখনও ধোঁয়ার চাদরে মুড়ে রয়েছে চারিপাশ। এই অগ্নিকাণ্ডে প্রচুর করোনার ভ্যাকসিন নষ্ট হওয়ার আশঙ্কা করা হচ্ছে।

জানা গিয়েছে, শুক্রবার গভীর রাতে আচমকা আগুন লাগে বারাসতের ডেপুটি CMOH-এর অফিসে। মধ্যরাতে এই ঘটনা ঘটায় স্বাভাবিকভাবেই বিষয়টি প্রথমে টের পাননি কেউ। আগুন দাউদাউ করে জ্বলে ওঠার পর স্থানীয়রা বিষয়টি বুঝতে পারেন। তড়িঘড়ি খবর দেওয়া হয় দমকলে। আগুনের লেলিহান শিখাকে নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ১২ টি ইঞ্জিন। তবে ততক্ষণে ছড়িয়ে পড়েছে আগুন। যুদ্ধকালীন তৎপরতায় কাজ শুরু করে দমকল। প্রায় ৪ ঘণ্টা পর নিয়ন্ত্রণে আসে পরিস্থিতি। তবে শেষ পাওয়া খবর অনুযায়ী এখনও ধোঁয়ায় ঢেকে রয়েছে এলাকা। দমকলের তরফে জানানো হয়েছে, কী থেকে এই অগ্নিকাণ্ড তা এখনও স্পষ্ট নয়, তবে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, ঘটনার নেপথ্যে শর্ট সার্কিট।

[আরও পড়ুন: অতীত রেকর্ড ভেঙে ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত সর্বাধিক, একদিনে মৃত ২৬]

উল্লেখ্য, বারাসতের ডেপুটি CMOH-এর ওই অফিসেই মজুত থাকত প্রচুর ওষুধ। জানা যাচ্ছে, প্রচুর পরিমাণ কোভিডের ভ্যাকসিন মজুত করা ছিল সেখানে। এই অগ্নিকাণ্ডে সেই টিকা নষ্ট হয়ে যাওয়ার আশঙ্কা করা হচ্ছে। ভোটের মরশুমে লাফিয়ে বাড়ছে কোভিড। পাল্লা দিয়ে বাড়ছে ভ্যাকসিনের চাহিদাও। এই পরিস্থিতিতে এই ঘটনা উদ্বেগ বাড়িয়েছে স্বাস্থ্যদপ্তরের।

[আরও পড়ুন: তফশিলি জাতি-উপজাতি নিয়ে বিতর্কিত মন্তব্য, সুজাতা মণ্ডল খাঁকে শোকজ কমিশনের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে