BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নিউ দিঘার হোটেলে ভয়াবহ অগ্নিকাণ্ড, প্রাণ বাঁচাতে কার্নিশে ঝাঁপ পর্যটকের

Published by: Sayani Sen |    Posted: January 27, 2022 12:06 pm|    Updated: January 27, 2022 1:41 pm

Massive fire broke out in a hotel of Digha । Sangbad Pratidin

রঞ্জন মহাপাত্র, কাঁথি: নিউ দিঘার (New Digha) বেসরকারি হোটেলে ভয়াবহ অগ্নিকাণ্ড। বৃহস্পতিবার বেলা প্রায় ১১টা নাগাদ হোটেলের দু’তলায় আগুন লেগে যায়। প্রাণভয়ে ব্যালকনির রেলিং টপকে কার্নিশে ঝাঁপ দেন বেশ কয়েকজন পর্যটক। কেউ কেউ পাইপ বেয়ে নিচে নেমে আসার চেষ্টা করেন। তবে বড়সড় কোনও বিপদ হয়নি। শর্ট সার্কিট থেকে হোটেলে আগুন লেগেছে বলেই মনে করা হচ্ছে। খতিয়ে দেখা হচ্ছে হোটেলের অগ্নিনির্বাপণ ব্যবস্থাও। 

এদিন প্রথমে সিঁড়ির লবি থেকে আগুনের লেলিহান শিখা দেখা যায়। মুহূর্তের মধ্যে কালো ধোঁয়ায় ভরে যায় গোটা হোটেল। তাতেই আতঙ্কিত হয়ে পড়েন পর্যটক এবং হোটেলের কর্মীরা। তড়িঘড়ি হোটেল ছেড়ে বেরনোর জন্য হুড়োহুড়ি লেগে যায়। রাস্তায় বেরিয়ে আসেন হোটেল কর্মীরা। সেই সময় হোটেলের দু’তলায় কয়েকজন পর্যটক আটকে পড়েন। প্রাণ বাঁচাতে রেলিং টপকে কোনওক্রমে কার্নিশে ঝাঁপিয়ে পড়েন এক তরুণী পর্যটক। পাইপ বেয়ে নিচে নামার চেষ্টা করেন কেউ কেউ।

[আরও পড়ুন: কারখানা খোলার দাবিতে কাঁকিনাড়ায় রেল অবরোধ, বিপাকে নিত্যযাত্রীরা]

খবর পেয়ে দিঘা থানার পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছয়। আগুন নেভাতে রামনগর থেকে আসে দমকলের ২টি ইঞ্জিন। বেশ কিছুক্ষণের চেষ্টায় আগুন কিছুটা নিয়ন্ত্রণে আসে। অগ্নিকাণ্ডে হতাহতের কোনও খবর নেই। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, ওই হোটেলে ইলেকট্রিকের কাজ চলছিল। সেই সময় শর্ট সার্কিটের কারণেই আগুন লেগেছে। হোটেলে অগ্নিনির্বাপণ ব্যবস্থা যথাযথ ছিল কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে।

উল্লেখ্য, করোনা পরিস্থিতিতে রাজ্যজুড়ে জারি কড়া বিধিনিষেধ। তার সরাসরি প্রভাব পড়েছে পর্যটনেও। ভাইরাসের থাবায় দিঘা প্রায় পর্যটক শূন্য। তার ফলে হোটেলগুলিও ফাঁকা। তাই অত্যন্ত সহজে অগ্নিকাণ্ডকে সামাল দেওয়া সম্ভব হয়েছে বলেই মনে করা হচ্ছে।

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: করোনাতঙ্ক কাটিয়ে লক্ষ্মীবারই খুলছে কালীঘাট মন্দিরের গর্ভগৃহ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে