০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  বৃহস্পতিবার ১৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আমরির স্মৃতি উসকে ভয়াবহ আগুন নার্সিংহোমে, আতঙ্কিত রোগীরা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 12, 2017 1:07 pm|    Updated: September 12, 2017 2:54 pm

Massive fire broken out at a nursing home in Murshidabad

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক : আমরির আতঙ্ক ফিরল মুর্শিদাবাদের রঘুনাথগঞ্জে। মঙ্গলবার বিকেলে রঘুনাথগঞ্জ বাসস্ট্যান্ডের কাছে একটি নার্সিংহোমে আগুন লাগে। কালো ধোঁয়ায় ঢেকে যায় নার্সিংহোম চত্বর। কাচ ভেঙে রোগীদের বের করে আনা হয়।

IMG-20170912-WA0069

পাঁচতলা নার্সিংহোম বিল্ডিংটির একতলায় সিটি স্ক্যান বিভাগ থেকে ধোঁয়া বের হতে দেখা যায়। তখনই আতঙ্ক ছড়িয়ে পড়ে রোগী ও হাসপাতাল কর্মীদের মধ্যে। রীতিমতো ছোটাছুটি শুরু হয়ে যায়। খবর দেওয়া হয় দমকলকে। তবে প্রাথমিকভাবে উদ্ধারে এগিয়ে আসেন স্থানীয় বাসিন্দারাই। একতলায় আগুন লাগায় মুহূর্তের মধ্যে ধোঁয়ায় ভরে যায় নার্সিংহোমের প্রতিটি তল। বিপদ এড়াতে বিদ্যুৎসংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়।

[উত্তরকন্যায় সর্বদল বৈঠকের আগে পাহাড়ে বোমাতঙ্ক]

ক্রমশ ধোঁয়া বাড়তে থাকায় আরও অসুস্থ হয়ে পড়েন রোগীরা। চেপে বসে উদ্বেগ। রোগীদের নিরাপদে বার করতে নার্সিংহোমের জানলার কাচ ভাঙতে শুরু করেন স্থানীয়রা। অভিযোগ আগুন লাগার এক ঘণ্টা পরেও দমকল আসেনি। যা নিয়ে ক্ষুব্ধ  রোগী ও তাদের পরিজনেরা। পরে দমকল এসে আগুন নেভানোর কাজ শুরু করে। পাশাপাশি কাচ ভেঙে একের পর এক রোগীকে বাইর বের করে আনা হয়। বের করে আনা হয় নবজাতকদেরও।গুরুতর অসুস্থদের ক্ষেত্রে ব্যবহার করা হয় স্ট্রেচার।  কালো ধোঁয়ায় ঢেকে থাকায় ভিতরে আর কেউ আটকে রয়েছেন কিনা, তা জানার চেষ্টা করছে দমকল। তবে হতাহতের কোনও খবর নেই।

[জেলা জুড়ে বাম বিক্ষোভে পুলিশকে ইট, বোমা হামলা]

ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ বাহিনী। রয়েছেন মহকুমা শাসকও। দমকল কর্মীদের অনুমান, সিটি স্ক্যানের বিভাগ থেকে শর্ট সার্কিটের কারণে আগুন লাগে। দুর্ঘটনাগ্রস্ত নার্সিংহোমের রোগীদের নিকটবর্তী জঙ্গিপুর মহকুমা হাসপাতালে ভরতি করা হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে