BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

এবার বাড়িতে বসেই ইসকনের রথের দড়ি টানতে পারবেন আপনি, জানেন কীভাবে?

Published by: Tiyasha Sarkar |    Posted: June 20, 2020 3:39 pm|    Updated: June 20, 2020 7:49 pm

An Images

ফাইল ছবি।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আতঙ্কে দীর্ঘদিন স্তব্ধ ছিল গোটা দেশ। চলতি মাসের প্রথম থেকে ধীরে ধীরে স্বাভাবিক ছন্দে ফিরতে শুরু করেছে জনজীবন। কিন্তু সমস্ত ক্ষেত্রেই মানতে হচ্ছে সামাজিক দূরত্বের বিধি। আর এই কারণেই এ বছর কলকাতায় রথযাত্রা স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছিল ইন্টারন্যাশনাল সোসাইটি ফর কৃষ্ণা কনশাসনেস (ISKON)। কিন্তু রথযাত্রার দিনে জগন্নাথের দর্শন পাবেন না ভক্তরা, তা কীভাবে হয়? সেই কারণেই অভিনব উদ্যোগ নিল ইসকন কর্তৃপক্ষ। এবার বাড়িতে বসেই রথযাত্রা উপভোগ করতে পারবে ২৫ হাজার পরিবার। সৌজন্যে Mercy on Wheels।

জানা গিয়েছে, ভক্তরা যাতে রথযাত্রার স্বাদ থেকে বঞ্চিত না হন সেই কারণেই Mercy on Wheels-এর মাধ্যমে ডিজিটালি বিশ্বের ১০৮ টি রথযাত্রা দেখানোর ব্যবস্থা করা হচ্ছে। যারা দেখতে ইচ্ছুক তাঁরা নাম রেজিস্ট্রার করলে তাঁদের একটি কোড পাঠানো হবে। সেটির মাধ্যমে ২৩ ও ২৪ তারিখ দেখা যাবে রথযাত্রার টেলিকাস্ট। সকলকে সকাল আটটায় প্রথমবার লগইন করতে হবে। মায়াপুরের মন্দির থেকে রাজাপুরের জগন্নাথ মন্দির পর্যন্ত ৬ কিমি পথ ধরে যখন এগিয়ে যাবে রথ, তা বাড়িতে বসেই উপভোগ করতে পারবেন ভক্তরা।

mayapu

[আরও পড়ুন: অনুমতি ছাড়াই ক্যানসার রোগীর ছবি পোস্ট, প্রতিবাদ করে বিজেপি কর্মীদের হাতে ‘প্রহৃত’ যুবক]

এ প্রসঙ্গে মায়াপুর ইসকনের তরফে বলা হয়েছে, “এই পদ্ধতিতে ঘরে বসেই রথের দড়ি টানতে পারবেন ভক্তরা। যোগ দিতে পারবেন আরতিতে। দেখতে পারবেন রথযাত্রার গোটা প্রক্রিয়া।” ইসকনের এই উদ্যোগে খুশি ভক্তরা। করোনা কাঁটায় রথযাত্রায় শামিল হওয়ার আশা যারা ছেড়ে দিয়েছিলেন, হাসি ফুটেছে তাঁদের মুখেও।

[আরও পড়ুন:পেটের দায়ে কাঁকড়া ধরাই কাল, পীরখালির জঙ্গলে নৌকা থেকে মৎস্যজীবীকে টেনে নিয়ে গেল বাঘ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement