২২ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ৯ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বাড়ি ফিরছেন মানসিক ভারসাম্যহীন যুবক, সৌজন্যে হ্যাম রেডিও

Published by: Bishakha Pal |    Posted: February 4, 2020 2:15 pm|    Updated: February 4, 2020 4:26 pm

Mentally unstable man reunited with her family by the help of ham radio

জ্যোতি চক্রবর্তী, বনগাঁ: নিখোঁজ এক যুবকের বাড়ির সন্ধান দিল হ্যাম রেডিও। ওই যুবকের নাম সন্তোষ কুমার মাহাতো। বয়স ২৮ বছর৷ বাড়ি বিহারে৷ বর্তমানে তিনি বনগাঁ মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন।

গত ২০ নভেম্বর জখম অবস্থায় সন্তোষকে পড়ে থাকতে দেখে বনগাঁ জিআরপির কর্মীরা। তাঁরাই হাসপাতালে ভরতি করেন সন্তোষকে৷ চিকিৎসায় ডায়রিয়া ধরা পড়ে তাঁর। তারপর থেকে তিনি ডায়রিয়া ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, সন্তোষ মানসিক ভারসাম্যহীন৷ তাই প্রথমে তিনি নিজের নাম-ঠিকানা কিছুই জানাতে পারেননি। কিন্তু হাল ছাড়েননি চিকিৎসকরা। চেষ্টা চলতে থাকে ক্রমাগত। দিন কয়েক আগে হঠাৎই চিকিৎসকরা সফল হন। সন্তোষ তাঁর নাম ঠিকানা জানান। তারপরেই হাসপাতালের তরফে হ্যাম রেডিও সঙ্গে যোগাযোগ করা হয়।

[ আরও পড়ুন: স্থায়ীকরণের দাবিতে কর্মী বিক্ষোভে উত্তাল গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়, ঘেরাও ডেপুটি কন্ট্রোলার ]

হ্যাম রেডিওর পক্ষ থেকে সন্তোষের বাড়ির ঠিকানা খুঁজে বের করা হয়। জানা যায়, তাঁর বাবার নাম সরণ। কিন্তু ছেলের খবর পেয়ে বাবা বিশ্বাস করতে পারছিলেন না। এছাড়া শনাক্তকরণের প্রক্রিয়াও ছিল। তাই হোয়াটসঅ্যাপে ভিডিও কল করা হয় তাঁকে। ছেলেকে দেখানো হয়। চোখের সামনে সন্তোষকে দেখে কেঁদে ফেলেন বাবা। এরপরই ছেলেকে বাড়ি ফিরিয়ে দেওয়ার প্রক্রিয়া শুরু হয়। হাসপাতাল সুপার শংকর প্রসাদ মাহাতো বলেন, “ওই যুবক মানসিক অসুস্থ ছিলেন৷ পায়ে জখম ছিল তাঁর। চিকিৎসার পর এখন সম্পূর্ণ সুস্থ সন্তোষ। তাঁর পরিবারের লোকজন শীঘ্রই ছেলেকে নিয়ে যেতে হাসপাতালে আসছেন।”

[ আরও পড়ুন: গঙ্গারামপুরে নিগৃহীতার বাড়িতে আইনি সহায়তা কেন্দ্রের প্রতিনিধিরা, শুরু তদন্ত ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে