BREAKING NEWS

২৮ চৈত্র  ১৪২৭  রবিবার ১১ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

চোখ রাঙাচ্ছে ঊর্ধ্বমুখী পারদ, কলকাতা-সহ গোটা রাজ্যেই বাড়বে গরম ও অস্বস্তি

Published by: Biswadip Dey |    Posted: March 30, 2021 10:09 am|    Updated: March 30, 2021 10:09 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডিস্ক: নিজের ফর্মে ব্যাটিং শুরু করে দিয়েছে গ্রীষ্মকাল। সকাল হতে না হতেই চড়া রোদে দহনের সেই চেনা চিহ্ন। যা থেকে পরিষ্কার বোঝা যাচ্ছে, রাজ্যে গরম পড়ে গিয়েছে পুরোদস্তুর। তারপর বেলা বাড়লে বাড়ছে অস্বস্তি। নাজেহাল পথেঘাটে বেরনো মানুষদের। আগামী কিছুদিনের মধ্যে উত্তরবঙ্গ ছাড়া বৃষ্টির সম্ভাবনাও নেই। ফলে বাকি রাজ্যে আপাতত জারি থাকবে গরমের (Heat) দাপট। এমনটাই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দপ্তর (Alipore Weather Office)।

ওড়িশাতে তাপপ্রবাহের পরিস্থিতি হবে আগামী ৭২ ঘণ্টায়। এর প্রভাবে ওড়িশা সংলগ্ন মেদিনীপুরে তাপপ্রবাহের পরিস্থিতি হবে। ইতিমধ্যেই চল্লিশের কোঠা ছুঁয়েছে বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুরের কিছু অংশ। আগামী কয়েকদিনে তাপপ্রবাহের পরিস্থিতি হতে পারে ওড়িশা সংলগ্ন জেলা এবং পশ্চিমের জেলাগুলিতে।

[আরও পড়ুন : নন্দীগ্রামে বিজেপি কর্মীর স্ত্রীকে ধর্ষণের অভিযোগ, কাঠগড়ায় তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা]

তাপপ্রবাহের পরিস্থিতি না থাকলেও গরম ও অস্বস্তি বাড়বে কলকাতাতেও। নেই বৃষ্টির কোনও সম্ভাবনা। তবে পশ্চিমের শুকনো বাতাস প্রভাব বিস্তার করায় গরম বাতাস বইবে দুপুরে। ফলে সাময়িক স্বস্তি মিলতে পারে। এদিকে দক্ষিণবঙ্গে বৃষ্টির কোনও পরিস্থিতি না থাকলেও উত্তরবঙ্গে আগামী কয়েক দিনে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। পাহাড়ি এলাকায় বৃষ্টি হবে দার্জিলিং ও কালিম্পংয়ে। সঙ্গে হালকা ঝোড়ো হাওয়াও বইতে পারে। দু-এক পশলা বৃষ্টি হতে পারে সমতলের জেলাগুলি অর্থাৎ কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, মালদা ও দুই দিনাজপুরে। কেবল উত্তরবঙ্গই নয়, উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে আগামী কয়েকদিন ব্যাপক বৃষ্টি হবে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।

[আরও পড়ুন : করোনার থাবা এড়াতে সতর্ক রাজ্য, ফের শুরু হল কনট্যাক্ট ট্রেসিং]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement