BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৭ অক্টোবর ২০২০ 

Advertisement

সকাল থেকেই বৃষ্টিতে ভিজছে দক্ষিণবঙ্গ, আগামী ৭২ ঘণ্টায় প্রবল দুর্যোগের আশঙ্কা উত্তরবঙ্গে

Published by: Tiyasha Sarkar |    Posted: September 23, 2020 9:47 am|    Updated: September 23, 2020 9:58 am

An Images

নব্যেন্দু হাজরা: মঙ্গলবার রাতভর বৃষ্টিতে ভিজল দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলা। বুধবার সকাল থেকেও আকাশের মুখ ভার কলকাতা ও সংলগ্ন জেলার। দোসর বৃষ্টি (Rain)। আগামী কয়েকঘণ্টায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে কলকাতা (Kolkata), দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি ও পূর্ব মেদিনীরপুরে, জানিয়েছে হাওয়া অফিস। সেই সঙ্গে আজ থেকেই দুর্যোগ বাড়বে উত্তরবঙ্গে।

উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপ অবস্থান বদল করলেও এখনও তার প্রভাব রয়েছে দক্ষিণবঙ্গে। সেই কারণেই রাতভর বৃষ্টিতে ভেসেছে কলকাতা-সহ বেশ কয়েকটি জেলা। তবে আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী অবস্থান বদল করতে শুরু করেছে নিম্নচাপ। বর্তমানে ছত্তিশগড়ে অবস্থান করছে নিম্নচাপ অক্ষরেখা। তবে আজও দক্ষিণবঙ্গের পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে আজ বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হবে বলে জানিয়েছে হাওয়া অফিস। পাশাপাশি, উত্তরবঙ্গের জেলাগুলিতে আগামী শনিবার পর্যন্ত মাঝারি থেকে ভারী বৃষ্টি হবে বলে জানানো হয়েছে। টানা বৃ্ষ্টিতে নদীর জলস্তর বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

[আরও পড়ুন: কোচবিহার থেকে কোটি টাকার জালনোট, সোনা-সহ ধৃত ৯, জঙ্গিযোগ খতিয়ে দেখছেন তদন্তকারীরা]

আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, বুধবার দিনভর মেঘলা থাকবে তিলোত্তমার আকাশ। বৃষ্টি না হলে আর্দ্রতা জনিত অস্বস্তি চরমে উঠবে। উল্লেখ্য, বুধবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৫. ৪ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার সন্ধেয় তিলোত্তমার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১. ৫ ডিগ্রি সেলসিয়াস। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে ২৫.৩ মিলিমিটার।

[আরও পড়ুন: ‘অপদার্থ সাংসদ’, কেশপুর থেকে নাম না করে দেবকে বেনজির আক্রমণ ভারতী ঘোষের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement