১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

উধাও হবে শীত, চলতি সপ্তাহে ফের বৃষ্টির সম্ভাবনা বঙ্গে!

Published by: Tiyasha Sarkar |    Posted: January 18, 2022 9:52 am|    Updated: January 18, 2022 1:21 pm

Met Department predicts Rain in west Bengal in next 48 hours | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মকরসংক্রান্তির পর অবশেষে রাজ্যে দেখা মিলেছে শীতের। পারদ নেমেছে ১২ ডিগ্রিতে। যা শীতবিলাসীদের মুখে হাসি ফুটিয়েছিল। কিন্তু ফের মনখারাপ করা খবর দিল হাওয়া অফিস (Regional Meteorological Centre)।

ঠিক কী জানা গিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে? চলতি সপ্তাহের শেষে ফের বৃষ্টির সম্ভাবনা রাজ্যে। আবহাওয়াবিদ জানিয়েছেন, আগামিকাল অর্থাৎ বুধবার থেকে পরিবর্তন হবে আবহাওয়া। বাড়বে তাপমাত্রার পারদ। বুধবার উত্তরবঙ্গের পাঁচ জেলা বৃষ্টিতে ভাসতে পারে। ২১ তারিখ অর্থাৎ শুক্রবার উপকূলবর্তী জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা। আবহাওয়া দপ্তরের এই পূর্বাভাসে স্বাভাবিকভাবেই মুখ ভার শীতপ্রেমীদের।

[আরও পড়ুন: Coronavirus: আরও শিথিল রাজ্যের কোভিডবিধি, আউটডোর শুটিং-সহ একাধিক ক্ষেত্রে ছাড়ের ঘোষণা]

আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, মঙ্গলবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে বেশ খানিকটা কম। সর্বোচ্চ তাপমাত্রা ২৩ ডিগ্রি সেলসিয়াস। রাতের তাপমাত্রা আরও কমতে পারে। আজ অর্থাৎ মঙ্গলবার বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। ভোরবেলা হালকা কুয়াশা ছিল। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আকাশ পরিষ্কার হয়ে যায়।

উল্লেখ্য, চলতি মরশুমের শুরুর দিকে ভালই ব্যাটিং করেছিল শীত। একধাক্কায় অনেকটা পারদপতন হয়েছিল। তবে বড়দিনের আগে থেকেই শীত কার্যত উধাও হয়ে যায়। গত বছর উষ্ণ বড়দিনের সাক্ষী হন বঙ্গবাসী। বছরের শুরু থেকে প্রায় দু’সপ্তাহ কেটে গেলেও জাঁকিয়ে শীতের দেখা পাওয়া ছিল দুষ্কর। তবে মকরসংক্রান্তি থেকে ফের শীত ফিরতে শুরু করে। কিন্তু সেই শীতই দীর্ঘস্থায়ী হল না।

[আরও পড়ুন: Coronavirus Update: ১২ দিন পর রাজ্যের দৈনিক সংক্রমণ দশ হাজারের নিচে, নিম্নমুখী অ্যাকটিভ কেসও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে