২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

শীতের আগমনেও বিদায় নিচ্ছে না বর্ষা, আগামী ৪৮ ঘণ্টায় ফের ভিজতে পারে রাজ্যের এই জেলাগুলি

Published by: Tiyasha Sarkar |    Posted: October 26, 2021 9:37 am|    Updated: October 26, 2021 9:40 am

Met department predicts rain in west bengal in next 48 hours | Sangbad Pratidin

ফাইল ছবি

নব্যেন্দু হাজরা: ধীরে ধীরে শীত প্রবেশ করছে বঙ্গে। ভোর ও রাতের দিকে অনুভূত হচ্ছে হালকা শিরশিরানী। এই পরিস্থিতিতে সোমবার বৃষ্টিতে ভিজেছিল বঙ্গ। হাওয়া অফিস সূত্রে খবর, আগামী দু’দিনও হালকা বৃষ্টি হবে উত্তর ও দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায়।

আলিপুর হাওয়া অফিস সূত্রে খবর, আগামী ৪৮ ঘণ্টায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের উপকূলের জেলাগুলিতে। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব-পশ্চিম মেদিনীপুরে আংশিক মেঘলা থাকবে আকাশ। কলকাতা (Kolkata), হাওড়া এবং ঝাড়গ্রামে বিকেলের দিকে হতে পারে হালকা বৃষ্টি। দার্জিলিং, কালিম্পংয়ের বেশ কিছু জায়গায় বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে মালদহ ও দুই দিনাজপুরে শুষ্ক থাকবে আবহাওয়া। পশ্চিমের জেলাগুলিতে অনুভূত হবে শীতের আমেজ।

Weather

[আরও পড়ুন: Coronavirus Update: গত ২৪ ঘণ্টায় খানিকটা কমল রাজ্যের সংক্রমণ, মৃত্যু ১১ জনের]

আবহাওয়াবিদরা জানিয়েছেন, দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত রয়েছে। এই ঘূর্ণাবর্ত আগামী ৪৮ ঘণ্টায় নিম্নচাপে পরিণত হয়ে পশ্চিম দিকে এগোবে। আরও একটি ঘূর্ণাবর্ত রয়েছে কেরল উপকূলে। দক্ষিণ ভারতের রাজ্যগুলিতে প্রভাব বিস্তার করবে উত্তর পূর্ব মৌসুমি বায়ু। এর প্রভাবে বৃষ্টি শুরু হবে অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা, তামিলনাড়ু-সহ দক্ষিণ ভারতের রাজ্যগুলিতে। আজ থেকেই দক্ষিণ-পূর্ব মৌসুমী বায়ুর প্রভাবে বৃষ্টি শুরু হবে দক্ষিণ ভারতের তামিলনাডু পুদুচেরি ও করাইকাল এবং কেরলে।

বর্ষা বিদায় পর্ব শুরু হতেই  উত্তর পশ্চিম ভারতে আসতে শুরু করেছে একের পর এক পশ্চিমী ঝঞ্ঝা। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে জম্মু-কাশ্মীর লাদাখ ও হিমাচল প্রদেশের কিছু অংশে তুষারপাতের সম্ভাবনা। বৃষ্টি হবে জম্মু কাশ্মীর লাদাখ পাঞ্জাব হিমাচল প্রদেশ সহ উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলি তে। পশ্চিমী ঝঞ্ঝা ও ঘূর্ণাবর্তের প্রভাবে পাঞ্জাব রাজস্থান হরিয়ানা চন্ডিগড় দিল্লিতেও বৃষ্টির সম্ভাবনা।

[আরও পড়ুন: আসানসোলের হীরাপুরে মিলল অস্ত্র কারখানার হদিশ, বাড়ির নিচে সুড়ঙ্গে তৈরি হত গুলি ও বন্দুক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে